• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৬৩ জেলায় ঘূর্ণিঝড়ের প্রভাব থাকবে ২৪ ঘণ্টা

  অধিকার ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ১৩:৪১
ঘূর্ণিঝড় বুলবুল
ফাইল ছবি

বাংলাদেশের উপকূলের দিকে ভয়াবহভাবে ধেয়ে আসা ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব একমাত্র রংপুর জেলা ছাড়া আগামী ২৪ ঘণ্টা দেশজুড়ে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শনিবার (০৯ নভেম্বর) বেলা ১২টার দিকে বুলবুলের বিষয়ে জানাতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুছ।

এ সময় উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত অতি প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ উত্তর-উত্তর পূর্ব দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে বলেও জানান তিনি।

তিনি বলেন, এটি শনিবার সকাল ৯টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৪৯০ কিলোমিটার পশ্চিম-দক্ষিণ পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৪৮০ কিলোমিটার পশ্চিম-দক্ষিণ পশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ৩১০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৩৩৫ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল।

ঘূর্ণিঝড় বুলবুল আরও উত্তর-উত্তর পূর্ব দিকে অগ্রসর হয়ে আজ সন্ধ্যা নাগাদ পশ্চিমবঙ্গ-খুলনা উপকূল অতিক্রম করতে পারে বলে জানান এই আবহাওয়াবিদ।

রুহুল কুদ্দুছ বলেন, ভয়াবহভাবে ধেয়ে আসা ঘূর্ণিঝড় বুলবুলের অগ্রবর্তী অংশের প্রভাবে সমুদ্র বন্দরসমূহ, উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় আজ দুপুর থেকে ঝড়ো হাওয়া অব্যাহত থাকতে পারে। অতি প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের ৭৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৩০ কিলোমিটার যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ১৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড