• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রমিক লীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  অধিকার ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ১১:৪০
শ্রমিক লীগের সম্মেলন
পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি : সংগৃহীত)

জাতীয় শ্রমিক লীগের ১২তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেছেন সংগঠনের সাংগঠনিক নেত্রী, ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৯ নভেম্বর) সকাল ১০টা ৪২ মিনিটে পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এরপর পবিত্র ধর্মগ্রন্থ পাঠ ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে সম্মেলনের কার্যক্রম শুরু হয়।

এ দিকে শনিবার সকাল থেকেই শ্রমিক লীগের সম্মেলন উপলক্ষে দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে দলে দলে নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে আসেন। বৃষ্টি মাথায় নিয়েই সম্মেলনস্থলে উপস্থিত হন শ্রমিক লীগের নেতাকর্মীরা। সম্মেলনে প্রায় আট হাজার কাউন্সিলর ও আট হাজার ডেলিগেট দর্শক সারিতে রয়েছেন। আওয়ামী লীগ ও শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতারা অবস্থান নিয়েছেন মঞ্চে।

সম্মেলনের প্রথম অধিবেশনে সাধারণ সম্পাদকের রিপোর্ট ও শোক প্রস্তাব পাঠের পর প্রধান অতিথি এবং অন্য অতিথিরা বক্তব্য দেবেন। দুপুরের খাবারের বিরতির পর শুরু হবে দ্বিতীয় অধিবেশন। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দ্বিতীয় অধিবেশনে নতুন নেতৃত্ব ঘোষণা করা হবে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, ১৯৬৯ সালের অক্টোবরের ১২ তারিখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর অনেক ভাঙাগড়ার মধ্যে দিয়ে গেছে সংগঠনটি।

বাংলাদেশের স্থপতির হত্যাকাণ্ডের পর দলের একাংশ (মিজান) শ্রমিক লীগের মূল নেতাদের নিয়ে আলাদা সংগঠন করে। পরে ৮০ এর দশকে শ্রমিক লীগ আবার বাকশালের দখলে চলে যায়। শুরু থেকেই এটি আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে থাকলেও বর্তমানে ভ্রাতৃপ্রতিম সংগঠন হিসেবে কাজ করছে।

প্রায় সাত বছর আগে ২০১২ সালের জুলাইয়ের ১৯ তারিখে সংগঠনের সর্বশেষ সম্মেলনে শ্রমিক নেতা শুক্কুর মাহামুদ সভাপতি, ফজলুল হক মন্টু কার্যকরী সভাপতি এবং মো. সিরাজুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড