• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘূর্ণিঝড় বুলবুল : জরুরি প্রয়োজনে যোগাযোগের নম্বর

  অধিকার ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ১০:১০
ঘূর্ণিঝড় বুলবুল
ছবি : সংগৃহীত

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সঙ্কেতের পরিবর্তে ১০ নম্বর মহাবিপদ সঙ্কেত দেখিয়ে যেতে বলেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। বাংলাদেশের উপকূলের বেশ কাছাকাছি অবস্থান করছে অতিপ্রবল মাত্রার এই ঘূর্ণিঝড়। উপকূলের ৫শ কিলোমিটারের মধ্যে প্রবেশ করায় স্থানীয়দের বেড়েছে উৎকণ্ঠা।

শনিবার (০৯ নভেম্বর) সন্ধ্যা নাগাদ ঘূর্ণিঝড় বুলবুল উপকূল অতিক্রম করতে পারে। ক্ষতি এড়াতে প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে প্রশাসন।

বাংলাদেশ ও ভারতের উপকূলের দিকে ভয়াবহভাবে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘বুলবুল’ চলাকালীন ও পরবর্তী সময়ে যেকোনো সহায়তায় প্রস্তুত সংশ্লিষ্ট সরকারি সংস্থাগুলো। সম্ভাব্য দুর্যোগ প্রতিরোধে জরুরি তথ্য আদান-প্রদান ও সহায়তা গ্রহণে সরকারি দপ্তরগুলো কন্ট্রোলরুম খুলেছে।

বাংলাদেশ কোস্টগার্ড বরিশাল বিভাগের জন্য যোগাযোগের নম্বর ০১৭৬৬৬৯০৬২১, খুলনা বিভাগের জন্য যোগাযোগের নম্বর ০১৭৬৬৬৯০৩৮৩, চট্টগ্রাম বিভাগের জন্য যোগাযোগের নম্বর ০১৭৬৬৬৯০১৫৩ এবং অতিরিক্ত নম্বর ০১৭৬৬৬৯০০৩৩।

অতিপ্রবল মাত্রার এই ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে জরুরি ব্যবস্থা গ্রহণের অংশ হিসেবে পানিসম্পদ মন্ত্রণালয়ও কন্ট্রোলরুম খুলেছে। পানিসম্পদ মন্ত্রণালয়ের কন্ট্রোলরুমের যোগাযোগের নম্বর ০১৩১৮২৩৪৫৬০ এবং পানি উন্নয়ন বোর্ডের কেন্দ্রীয় কন্ট্রোলরুমের নম্বর ০১৫৫২৩৫৩৪৩৩ ।

এছাড়াও বিআইডব্লিউটিএর কন্ট্রোলরুমের নম্বর ০১৯৫৮৬৫৮২১৩।

সম্পূর্ণ ফ্রিতে ঘূর্ণিঝড়ের সবশেষ সংবাদ জানা যাবে ১০৯০ নম্বরে ফোন করে।

ভয়াবহভাবে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ কারণে সেন্টমার্টিন দ্বীপে আটকে পড়া পর্যটকদের সাহায্যের জন্য কক্সবাজার জেলা কন্ট্রোলরুমের নম্বর ০১৭১৫৫৬০৬৮৮ অথবা উপজেলা নির্বাহী অফিসার, টেকনাফের ০১৮৫১৯৬৬৯৬৬ নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

এছাড়াও ঘূর্ণিঝড় ‘বুলবুল’ সম্পর্কিত সবশেষ খবরের জন্য রাজধানীর তথ্য অধিদপ্তরের সংবাদকক্ষের ০২৯৫১২২৪৬, ০২৯৫১৪৯৮৮ টেলিফোন নম্বরে যোগাযোগ করা যেতে পারে।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড