• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালো সাংবাদিকের বন্ধু থাকে না : গণপূর্তমন্ত্রী 

  নিজস্ব প্রতিবেদক

০৭ নভেম্বর ২০১৯, ১৯:০১
গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম
জাতীয় ফটো প্রদর্শনী বিতরণ অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম (ছবি : দৈনিক অধিকার)

একজন ভালো সাংবাদিকের কোনো বন্ধু থাকে না, তারা কঠিনকে ভালোবাসেন বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন আয়োজিত ‘রূপসী বাংলা’ শীর্ষক জাতীয় ফটো প্রদর্শনী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

গণপূর্তমন্ত্রী বলেন, ‘সাংবাদিকরা অনেক সময় প্রয়োজনীয় বেতন-ভাতা পান না বলে অত্যন্ত কষ্টদায়ক জীবনযাপন করেন। অনেক সময় মালিকপক্ষের কঠোর আচরণ সাংবাদিকদের সইতে হয়। এতে তাদের স্বকীয়তা বিকাশের জায়গা সীমাবদ্ধ হয়ে যায়।

সাংবাদিকদের প্রশংসাসূচক সংবাদে খুশি হলেও অনিয়ম-দুর্নীতি ও অব্যবস্থাপনার বিরুদ্ধে সংবাদ করলেই ক্ষুব্ধ হই আমরা বলে মন্তব্য করে তিনি বলেন, তাদের কাজে আমরা কেউ সন্তুষ্ট থাকি না। এজন্য সাংবাদিকতাকে বলা হয় থ্যাংক্সলেস জব।

মন্ত্রী বলেন, ‘তাদের বৈচিত্র্যময় জীবনে আনন্দের চেয়ে বেদনার মুহূর্ত প্রবল। তাদের অনবদ্য সৃষ্টি অনেক সময় অনুপ্রেরণা ও উৎসাহ দেয়। ভবিষ্যতে চলার পথ নির্দেশ করে।’

গণপূর্তমন্ত্রী বলেন, ‘তবে এখন সামাজিক যোগাযোগ মাধ্যম, অনলাইন গণমাধ্যম সাংবাদিকদের বিকাশের ক্ষেত্র হিসেবে বিবেচিত হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘ফটো সাংবাদিকদের কর্মক্ষেত্রে অনেক সময় ঝুঁকি নিয়ে কাজ করতে হয়। তবু নৈপুণ্য দিয়ে নির্মল ও নির্ভেজালভাবে ফটো সাংবাদিকরা তথ্য উপস্থাপন করেন, যা অনেক ক্ষেত্রে রিপোর্টাররাও পারেন না।’

সবশেষে অনুষ্ঠানে ৮ জন পুরস্কারপ্রাপ্ত ফটো জার্নালিস্টের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন গণপূর্তমন্ত্রী।

বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের উপদেষ্টা মোহাম্মদ এনায়েত করিম, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাজল হাজরা। এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দৈনিক অধিকারের সম্পাদক মো. তাজবীর হোসাইন।

ওডি/এআর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড