• শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

৭ নভেম্বরের হত্যাকাণ্ড তদন্তে কমিশন চান তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

০৭ নভেম্বর ২০১৯, ১৮:১৬
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ফাইল ফটো)

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালনের যৌক্তিকতা নেই বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, ৭ নভেম্বরের জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালনের যৌক্তিকতা নেই। বরং পঁচাত্তরের ৭ নভেম্বরে হত্যার ঘটনায় জড়িতদের বিচারের মুখোমুখি করতে একটি ‌‘স্বাধীন কমিশন’ গঠন করা প্রয়োজন।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে রাজধানীতে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ৭ নভেম্বর হত্যাকাণ্ড হয়েছিল। ওই দিন মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার, উপসেক্টর কমান্ডারসহ অনেকে হত্যার শিকার হন। খালেদ মোশাররফ ও বাংলাদেশ টেলিভিশনের ৩ কর্মকর্তাকেও হত্যা করা হয়েছে। এটা বিপ্লব তো নয়ই, বরং সৈনিক হত্যার মিশন। তাই দিবসটি পালনের কোনো যৌক্তিকতা আমি দেখি না।

হাছান মাহমুদ বলেন, দেশে ন্যায়ভিত্তিক সমাজ গঠনের জন্য সব হত্যার বিচার হওয়া দরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানবতাবিরোধী অপরাধের বিচার করা হচ্ছে। কয়েকটি রায়ও কার্যকর হয়েছে, এটি চলমান প্রক্রিয়া।

তিনি বলেন, ৩ নভেম্বর জাতীয় ৪ নেতা হত্যার বিচার হয়েছে। ৭ নভেম্বর অনেককে হত্যা করা হয়েছে, তাদের সবার বিচার হয়নি। তাই ন্যায় প্রতিষ্ঠার জন্য এ হত্যাকাণ্ডের বিচারও হওয়া দরকার।

ক্র্যাবের সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক দীপু সারোয়ার, সহ-সভাপতি মিজান মালিক, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জিএম তসলিম উদ্দিন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এসময় ক্র্যাব সভাপতি সাংবাদিকতা পেশায় অরাজকতা বন্ধে ও নবম ওয়েজবোর্ড বাস্তবায়নে তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদকে নজরদারি করার অনুরোধ জানান।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড