• রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধ ১১ হাজার বিদেশিকে ফেরত পাঠাবে বাংলাদেশ

  নিজস্ব প্রতিবেদক

০৭ নভেম্বর ২০১৯, ১৫:৫৪
অবৈধ বিদেশিদের ফেরত পাঠাবে সরকার
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ছবি : ফাইল ফটো)

অবৈধভাবে বাংলাদেশে বসবাসকারী ১১ হাজার বিদেশিকে ফেরত পাঠানোর উদ্যোগ নিয়েছে সরকার। দীর্ঘদিন ধরে আফ্রিকার দেশ নাইজেরিয়া, তানজেনিয়াসহ বিভিন্ন দেশ থেকে আসা নাগরিকরা অবৈধভাবে বাংলাদেশে বসবাস করছে। এসব বিদেশি পাসপোর্টধারী নাগরিক মেয়াদ উত্তীর্ণ পাসপোর্ট বহন করে বাংলাদেশে অবৈধভাবে বসবাস করছে এবং নানা অপরাধে জড়িয়ে পড়ছে বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। 

বৃহস্পতিবার (৭ নভেম্বর) সচিবালয়ে অনুষ্ঠিত সরকারের আইন শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে তাদের দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

তিনি জানান, বিভিন্ন সময়ে আফ্রিকাসহ নানা দেশের নাগরিকরা ভিসা নিয়ে বৈধভাবে বাংলাদেশে এসেছেন। এমন ১১ হাজার নাগরিকের তালিকা তৈরি করা হয়েছে যাদের ভিসা এবং পাসপোর্ট কোনোটিরই মেয়াদ নেই। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এদের কিছু সংখ্যক অপরাধে জড়িয়ে কারাগারে বন্দি রয়েছেন। আবার কিছু সংখ্যক অবৈধভাবে বসবাস করছেন। তাদের কেউ কেউ আবার অপরাধে জড়িয়ে পড়ছেন।

তিনি বলেন, তাদের পাসপোর্টের মেয়াদ শেষ হলেও তারা কখনো নিজ দেশে যাওয়ার চেষ্টা করেনি। কিছু দেশের দূতাবাস রয়েছে যেখানে সরকারের পক্ষ থেকে তাদের নাগরিকদের বিষয়ে কথা বলার জন্য যোগাযোগ করা হলেও সাড়া পাওয়া যায়নি। তাই তাদের নিজ দেশে পাঠানোর উদ্যোগ নিয়েছে সরকার।

ওডি/এআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড