• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গ্যাসক্ষেত্রে স্কাডা পদ্ধতি

সরকারের দুর্বলতা নেই: নসরুল হামিদ

  আব্দুল জব্বার

০৩ মে ২০১৮, ১৭:০১

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন , ‘পেশাদারিত্বের অভাবেই জ্বালানি বিভাগ পিছিয়ে পড়ছে’ । এ সময় বাপেক্স এর কর্মকর্তাদের কাজের প্রতি অসন্তোষ প্রকাশ করেন তিনি।

বৃহস্পতিবার ঢাকা ক্লাবে ফোরাম ফর এনার্জি রিপোর্টার্স আয়োজিত এক সেমিনারে প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ‘সরকার পরিচালনা করে যারা, তাদের পক্ষে বিশেষজ্ঞদের মতামত দেওয়া সম্ভব না। যারা এইখাতে কাজ করে তারাই বিশেষজ্ঞ।’ এক্ষেত্রে তাদের পক্ষে কেন ঠিক সময়ে ঠিক সিদ্ধান্ত নেওয়া সম্ভব হলো না এমন প্রশ্ন তোলেন মন্ত্রী।

তিনি আরো বলেন, ‘আমরা গ্যাসক্ষেত্রে স্কাডা পদ্ধতি (গ্যাস সরবরাহ পর্যবেক্ষণে বিশেষ পদ্ধতি) চালুর কথা বলছি, কিন্তু কেউ রাজি নয়। এখানে সরকারের দুর্বলতা নেই। কিন্তু যারা এখাতে কাজ করেন, তারাই চান না স্কাডা চালু হোক। বেশি বেতনে ভালোমানের লোক নিয়ে কাজ করতে বলেছি। কিন্তু, বাপেক্স কোনোভাবেই রাজি নয়। সরকার সিদ্ধান্ত নিতে পারে, কিন্তু কাজ করতে হবে তাদের। যারা এই খাতের কর্মকর্তা রয়েছেন।’

সেমিনারে অধ্যাপক ম তামীম, জ্বালানি বিশেষজ্ঞ অধ্যাপক শামসুল আলম, পেট্রোবাংলার সাবেক পরিচালক মুক্তাদির আলী, জিটিসিএল এর সাবেক পরিচালক সালেক সুফি বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড