• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০ দিনে বন্দুকযুদ্ধ ও গোলাগুলিতে নিহত ৮

  জান্নাতুল ফেরদৌসী

২১ ফেব্রুয়ারি ২০২০, ০৯:০০
সারাদেশে বন্দকুযুদ্ধ
বন্দুকযুদ্ধ (ছবি: প্রতীকী)

সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ও গোলাগুলিতে গত ১০ দিনে (১১ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি) আটজন নিহত হয়েছেন। এর মধ্যে পাঁচজন আইনশৃঙ্খলা বাহিনী ও বিজিবির অভিযানে নিহত হয়েছেন। আর বাকি তিনজন নিজেদের মধ্যে গোলাগুলিতে নিহত হয়েছেন। নিহতরা মাদক কারবারি ও ডাকাত দলের সদস্য।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) পাবনা ও দিনাজপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে তিন ডাকাত নিহত হয়েছে।

দিনাজপুর : দিনাজপুরের নবাবগঞ্জে উপজেলার শালখুড়িয়া ইউনিয়নের ছোট মাগুরা গ্রামে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত হয়েছে। এ সময় পুলিশের চার সদস্য আহত হয়েছেন। নিহত দুই ডাকাত হলো- গাইবান্ধা জেলার সাদুল্যাপুর থানার মোহাম্মদ আলীর ছেলে রফিকুল ইসলাম (২৮) এবং ঘেড়াঘাট উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের হামিদ আলীর ছেলে ওয়াজেদ আলী (৩০)।

আহতরা হলেন- নবাবগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) শামসুল ইসলাম, উপপরিদর্শক (এসআই) রিমেল মানিক, কনস্টেবল তুষার ও কনস্টেবল কাদের।

নবাবগঞ্জ থানার ওসি অশোক কুমার চৌহান জানান, গত বুধবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রফিকুল ইসলাম ও ওয়াজেদ আলীকে পুলিশ অভিযান চালিয়ে আটক করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে তাদের সঙ্গে নিয়ে বৃহস্পতিবার ভোরে শালখুরিয়া ইউনিয়নের ছোট মাগুরা গ্রামে অভিযানে যায়। আটক দুই ডাকাত সদস্যের সহযোগীরা বিষয়টি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। ডাকাতদের ছোড়া গুলিতে চার পুলিশ সদস্য গুরুতর আহত হয়। পরে পুলিশের পাল্টা গুলিতে ডাকাত সদস্যরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে রফিকুল ইসলাম ও ওয়াজেদ আলীর মরদেহ উদ্ধার করা হয়।

পাবনা : পাবনা জেলা শহরের লাইব্রেরি বাজারের কলাবাগান মহল্লায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ বলছে, নিহত ব্যক্তি সন্ত্রাসী ছিলেন। নিহতের নাম হাব্বান। সে রামচন্দ্রপুর গ্রামের মৃত হায়দার আলীর ছেলে। তার বিরুদ্ধে পাবনার বিভিন্ন থানায় হত্যা, মাদক ও সন্ত্রাসী কর্মকাণ্ডসহ মোট ১৩টি মামলা রয়েছে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ এ তথ্য নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) ভোরে রামচন্দ্রপুর স্লুইটগেট এলাকায় একদল সন্ত্রাসী বসে নাশকতার পরিকল্পনা করছিল। পুলিশের নিয়মিত টহল দলের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছু নিলে ঘটনাস্থলে একজনের মৃতদেহ পরে থাকতে দেখে, পুলিশ মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দিবাগত রাত ও ভোরে মাগুরা ও দিনাজপুরে গোলাগুলিতে তিনজন নিহত হয়েছে। নিহতরা ডাকাত ও মাদক কারবারি ছিলেন।

মাগুরা : মাগুরার সদর উপজেলার বরুনাতৌল গ্রামের দুই ডাকাত দলের মধ্যে গোলাগুলিতে দুই যুবক নিহত হয়েছে। নিহতরা হলেন- লাভলু মণ্ডল (৪০) ও দাউদ মোল্লা (৩৮)।

নিহত লাভলুর বাড়ি ফরিদপুরের মধুখালী উপজেলায় ও দাউদের বাড়ি একই জেলার বোয়ালমারি উপজেলায়।

সদর থানার ওসি সাইফুল ইসলাম জানান, বরুনাতৌল গ্রামের একটি মাঠে আধিপত্য বিস্তার নিয়ে দুদল ডাকাত গোলাগুলিতে লিপ্ত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সেখান থেকে দুই ডাকাতকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে। তাদের মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন।

অপরদিকে দিনাজপুরের বোচাগঞ্জে উপজেলার হাটরামপুর শালবাগানে দুই দল মাদক কারবারির মধ্যে বন্দুকযুদ্ধে আইয়ুব আলী নামে এক মাদক কারবারি নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে শ্যুটারগান, গুলি, ককটেল ও মাদক উদ্ধার করেছে পুলিশ। নিহত আইয়ুব আলী কয়েকটি মাদক মামলার আসামি। সে উপজেলার রেল কলোনি এলাকার আব্দুর রহমানের ছেলে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বোচাগঞ্জ থানার ওসি।

ডিবি পুলিশের ওসি এটিএম গোলাম রসুল জানান, নিজেদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওই গোলাগুলির ঘটনা ঘটেছে। পরে সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

গত বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালীর পানবাজার এলাকায় বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক পাচারকারী নিহত হয়েছেন। নিহতের নাম মংকিউ তংচঙ্গা (২৫)। এ সময় ঘটনাস্থল থেকে ১ লাখ ৪০ হাজার ইয়াবা, দেশীয় একটি বন্দুক ও ৩টি গুলি উদ্ধার করা হয়।

নিহত মংকিউ তংচঙ্গা বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ী এলাকার চাচিংহ্লা তংচঙ্গার ছেলে।বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

আরও পড়ুন : কুমিল্লায় বন্দুকযুদ্ধে ২ ডাকাত নিহত

গত মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) নওগাঁর মান্দা উপজেলার ভারশোঁ ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি বাগানে ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আওরঙ্গজেব জিবু (৪৮) নামে এক মাদক কারবারি নিহত হয়েছেন। আওরঙ্গজেব জিবু মান্দা উপজেলার দেলুয়াবাড়ী গ্রামের মৃত নবির উদ্দিনের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন মান্দা থানার অফিসার ইনচার্জ মো. মোজাফফর হোসেন।

ওডি/জেএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড