• সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজ আবহাওয়া শুষ্ক থাকবে

  অধিকার ডেস্ক

০৯ ডিসেম্বর ২০১৯, ০৯:৫৩
শীতের সকাল (ছবি : সংগৃহীত)
শীতের সকাল (ছবি : সংগৃহীত)

দেশের কোথাও কোথাও সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকলেও এখন ঝকঝকে রোদ। গত কয়েকদিন ধরে তাপমাত্রার তেমন কোনো হেরফের হয়নি। রাতে হালকা শীত আর দিনে গরম, দেশের অধিকাংশ এলাকার অবস্থা এখন এমনই।

আজ সোমবার (৯ ডিসেম্বর) সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। সেই সঙ্গে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গতকাল রবিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। গতকাল সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫৫ শতাংশ। আজ সোমবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ৩০ মিনিটে। সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ১১ মিনিটে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় উল্লেখযোগ্য পরিবর্তন না থাকলেও বর্ধিত ৫ দিনের আবহাওয়ায় রাতের তাপমাত্রা ক্রমশ হ্রাস পেতে পারে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজার, মংলা ও যশোর ৩০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল তেঁতুলিয়ায় ৮ ডিগ্রি সেলসিয়াস।

ওডি/কেএসআর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড