• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজীবের বাসা ও কার্যালয়ে র‍্যাবের অভিযান

  নিজস্ব প্রতিবেদক

২০ অক্টোবর ২০১৯, ০৬:২০
গ্রেফতার
গ্রেফতারকৃত তারেকুজ্জামান রাজীব (ছবি : ফাইল ফটো)

চলমান শুদ্ধি অভিযানের অংশ হিসেবে ঢাকা উত্তর সিটির (ডিএনসিসি) ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবকে গ্রেফতার করেছে র‍্যাব-১।

শনিবার (১৯ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে তাকে বসুন্ধরা আবাসিক এলাকার ৮ নম্বর রোডের ৪০৪ নম্বর বাসা থেকে গ্রেফতার করা হয়। তখন তার মোহাম্মদপুরের বাসায় অভিযান চালাচ্ছে র‍্যাব।

র‍্যাব জানায়, মোহাম্মদপুর হাউজিং সোসাইটি লিমিটেডের ১ নম্বর রোডের ৩৩ নম্বর রাজীবের বাসায় অভিযান চালায় র‍্যাব-২। তবে তার বাসায় তেমন কিছু পাওয়া যায়নি। সর্বশেষ তার কার্যালয়ে তল্লাশি চালাচ্ছেন র‌্যাব সদস্যরা। শনিবার দিবাগত রাত সাড়ে ১২টায় এ অভিযান শুরু হয়।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

এর পূর্বে রাত সাড়ে ৯টায় ক্যাসিনো বিরোধী এ অভিযান পরিচালনা করে র‍্যাব-১। পরে অভিযানের অংশ হিসেবে রাত ১০টায় ৪০৪ নম্বর বাড়ি থেকে রাজীবকে গ্রেফতার করা হয়।

র‍্যাবের এএসপি কামরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এর পূর্বে রাত সাড়ে ৯টায় ক্যাসিনো বিরোধী এ অভিযান পরিচালনা করে র‍্যাব-১। পরে অভিযানের অংশ হিসেবে রাত ১০টায় ৪০৪ নম্বর বাড়ি থেকে রাজীবকে গ্রেফতার করা হয়।

র‍্যাবের এএসপি কামরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এএসপি বলেন, বসুন্ধরা আবাসিক এলাকার ৮ নম্বর রোডের ৪০৪ নম্বর বাসায় শনিবার রাত সাড়ে ৯টায় অভিযান শুরু করা হয়। এ সময় প্রায় অর্ধশতাধিক র‌্যাব সদস্য অভিযানে অংশ নেয়। কাউন্সিলর তারেকুজ্জামান রাজীব ওই বাড়িতে গত ১৩ অক্টোবর থেকে আত্মগোপনে ছিল বলে আমাদের কাছে খবর ছিল। বাড়িটি তার বন্ধুর বলে জানা যায়।

তারেকুজ্জামান রাজীব আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের ছেলে।

রাজীব রাজধানীর মোহাম্মদপুরে তার সাম্রাজ্য গড়ে তুলেছেন। তার বিরুদ্ধে কিশোর গ্যাং, খুন, টেন্ডারবাজি, দখলদারিত্ব, মাদক, ডিশ ব্যবসা ও চাঁদাবাজির অভিযোগ রয়েছে।

সুনির্দিষ্ট এ সব অভিযোগের ওপর ভিত্তি করেই বসুন্ধরার ৪০৪ নম্বর বাড়িতে অভিযান চালায় র‍্যাব-১। ক্যাসিনো বিরোধী অভিযানের পর থেকেই আত্মগোপনে ছিলেন রাজীব।

অপর দিকে, র‌্যাবের হাতে গ্রেফতার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।

গ্রেফতারের পর আওয়ামী যুবলীগের একটি দায়িত্বশীল সূত্র ঢাকা মহানগর উত্তর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজীবকে বহিষ্কারের খবর নিশ্চিত করে।

উল্লেখ্য, চলতি বছরের ১৮ সেপ্টেম্বর রাজধানীতে ক্যাসিনোবিরোধী অভিযান পরিচালিত হয়। এ অভিযানে গডফাদারসহ ১৮ জনকে গ্রেফতার করে র‍্যাব।

গ্রেফতারকৃতরা হলেন- যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন সম্রাট, সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া, যুবলীগ নেতা জি কে শামীম ও কৃষকলীগ নেতা শফিকুল আলম ফিরোজসহ আরও অনেকে।

পরে গ্রেফতারকৃতদের বাসা ও কার্যালয়ে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নগদ টাকা, আগ্নেয়াস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

ওডি/এএসএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড