• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চোখের জলে ঢাকা কলেজ ছাড়লেন ফায়াজ

  নিজস্ব প্রতিবেদক

১৫ অক্টোবর ২০১৯, ১৭:১৯
আবরার ফায়াজ
আবরার ফায়াজ (ছবি : সংগৃহীত)

বুয়েট শাখা ছাত্রলীগের কিছু নেতাকর্মীর নির্মম নির্যাতনে নিহত আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফায়াজ রাজধানীতে আর পড়বেন না।

মঙ্গলবার (১৫ অক্টোবর) ফায়াজ ঢাকা কলেজ থেকে টিসি (ছাড়পত্র) নিয়েছেন।

জানা গেছে, আবরার ঢাকা কলেজের একাদশ শ্রেণিতে পড়তেন। তিনি কুষ্টিয়া সরকারি কলেজে ভর্তি হবেন। এরইমধ্যে কুষ্টিয়া সরকারি কলেজে ভর্তি হতে ঢাকা বোর্ডের অনুমতিও মিলেছে।

ঢাকা কলেজ ছাড়ার সময় আবরারের চোখে পানি ছল ছল করছিল। ঢাকা কলেজ ছাড়ার বিষয়ে সংবাদকর্মীদের ফায়াজ বলেন, আমি ভাইকে হারিয়ে একা হয়ে গেছি। ঢাকায় আমার একমাত্র অভিভাবক ছিল ফাহাদ ভাই। ভাই-ই যখন নেই, এখন আর ঢাকায় থাকার কোনো মানে নেই।

তিনি বলেন, ফাহাদ ভাই আর আমার সম্পর্ক এক কথায় প্রকাশ করার মতো নয়। ঢাকায় ফাহাদ ভাই থাকার কারণে মা–বাবার কথাও আমার তেমন একটা মনে পড়ত না। সেই ভাইটাই আর নেই, এখন কার জন্য ঢাকায় পড়ে থাকব। তাই আমি ঢাকা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি কুষ্টিয়াতে পড়ব।

গত ৬ অক্টোবর দিবাগত মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফাহাদকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সোমবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সোমবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মরদেহের ময়না তদন্ত শেষে এক সংবাদ সম্মেলনে ঢামেক ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান ডা. মো. সোহেল মাহমুদ বলেন, বাঁশ বা স্ট্যাম্প দিয়ে পেটানো হয়ে থাকতে পারে বুয়েট ছাত্র আবরার ফাহাদকে। এর ফলেই রক্তক্ষরণ বা ব্যথার কারণে ফাহাদের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। এ ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড