• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

খ্রিস্টান হাউজিং সোসাইটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  অধিকার ডেস্ক

১০ অক্টোবর ২০১৯, ১৭:৪৩
প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয় (ছবি- সংগৃহীত)

দি মেট্রোপলিটান খ্রিস্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেডের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী (রুবি জুবিলি) উদযাপন করা হয়েছে। 

মঙ্গলবার (৮ অক্টোবর) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশনের অডিটোরিয়ামে এ অনুষ্ঠান উদযাপন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোসাইটির চেয়ারম্যান আগস্টিন পিউরিফিকেশন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ভ্যাটিকানের সাংসদীয় দায়িত্বপ্রাপ্ত কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও সিএসসির প্রতিনিধি বিশপ থিওটোনিয়াস গমেজ সিএসসি, গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংসদ সদস্য অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার, সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মো. আমিনুল ইসলাম, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপপরিচালক মো. আছাদুজ্জামান, হাউজিং সোসাইটির সেক্রেটারি ইমানুয়েল বাপ্পী মন্ডল, বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আগস্টিন পিউরিফিকেশন বলেন, আজ থেকে ৪০ বছর আগে ২৭ জন সদস্য মিলে এই সোসাইটি শুরু করেন। তাদের নিকট আজ আমরা ঋণী। তাদের ক্ষুদ্র ক্ষুদ্র ত্যাগ ও ভালোবাসার ফসল আজকের এই ১৩শ কোটি টাকার হাউজিং সোসাইটি। একটি প্রতিষ্ঠানের জন্য নিজেদের বাড়ি বন্ধক রেখে অর্থ জোগান দেওয়ার ঘটনা ইতিহাসে বিরল।

গেস্ট অব অনারের বক্তব্যে মেহের আফরোজ চুমকি বলেন, জীবন ক্ষণস্থায়ী। এই স্বল্প সময়ে আমরা যদি মানুষের জন্য কিছু করে রেখে যেতে না পারি তবে জীবন অর্থহীন। 

তিনি বলেন, আগস্টিন পিউরিফিকেশন কিছুদিন আগে দেশের শ্রেষ্ঠ সমবায়ী, বাংলাদেশ-ভারত মৈত্রী সম্মাননা ও নেপাল-বাংলাদেশ আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছেন। এতে বিশ্বদরবারে বাংলাদেশের নাম উজ্জ্বল হয়েছে। দেশের সুনাম চারিদিকে ছড়িয়ে পড়েছে। এই প্রতিষ্ঠান দেশের জন্য সুনাম বয়ে এনেছে।

প্রধান অতিথির বক্তব্যে বিশপ থিওটোনিয়াস গমেজ বলেন, সমবায় অঙ্গনে হাউজিং সোসাইটির অবদান অসামান্য। স্বল্প আয়ের মানুষদের আবাসনের ব্যবস্থা করার জন্য তিনি বর্তমান বোর্ডের কাছে আহ্বান জানান।

ওডি/এসএ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড