• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

২২ সেপ্টেম্বর থেকে উত্তর সিটির উচ্ছেদ অভিযান

  নিজস্ব প্রতিবেদক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ২০:২১
আতিকুল ইসলাম
সভায় ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম। (ছবি : সংগৃহীত)

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আগামী ২২ সেপ্টেম্বর থেকে সড়ক ও ফুটপাত হতে সকল ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করবে বলে জানিয়েছেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকালে গুলশানস্থ নগর ভবনে অনুষ্ঠিত এক সভায় ডিএনসিসি মেয়র এ কথা জানান।

মেয়র বলেন, ডিএনসিসির উত্তরা অঞ্চল (অঞ্চল-১) থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হবে। অঞ্চল-১ এর সড়ক ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শেষ হওয়ার পরে অন্যান্য অঞ্চলেও অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হবে।

তিনি বলেন, সড়ক ও ফুটপাত দখল করতে কোনো প্রকার বাণিজ্য করতে দেয়া হবে না। পথচারীদের জিম্মি করে দখল বাণিজ্য সহ্য করা হবে না।

মেয়র দলমত নির্বিশেষে সবাইকে ফুটপাত অবৈধ দখলমুক্ত করার আহ্বান জানিয়ে বলেন, সড়ক ও ফুটপাত দখল করে যারা নির্মাণ সামগ্রী রাখে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি উচ্ছেদ অভিযান শুরু হওয়ার আগেই অবৈধভাবে দখল করে রাখা সড়ক ও ফুটপাত ছেড়ে দেয়ার আহ্বান জানান।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, সড়ক ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএমপি সব ধরনের সহযোগিতা করবে।

সভায় ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন ফারুক পাঠান, ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য মো. ইলিয়াস উদ্দিন মোল্লা, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই, প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, ওয়ার্ড কাউন্সিলরগণ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। বাসস

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড