• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘোষণা ছাড়াই বন্ধ গার্মেন্টস, বিপাকে ১২শ শ্রমিক 

  নিজস্ব প্রতিবেদক

২১ আগস্ট ২০১৯, ১১:১৩
রাস্তা অবরোধ করে রেখেছে গার্মেন্টের শ্রমিকরা
গার্মেন্টসের শ্রমিকরা রাস্তা অবরোধ করায় তীব্র যানজট (ছবি : দৈনিক অধিকার)

ঈদ ছুটির পরে গার্মেন্টস না খোলায় রাজধানীর শ্যামলীতে বুধবার (২১ আগস্ট) সকাল ৮ থেকে অবস্থান করছে আলিফ অ্যাপারেলস লিমিটেড এর গার্মেন্টসের শ্রমিকরা। এ সময় তারা মিরপুর রোড অবরোধ করে রাখে। ফলে গাড়ি চলাচল করতে না পারায় জ্যামে ওই রাস্তায় চলাচকারী মানুষেরা প্রচণ্ড ভোগান্তিতে পড়েছে।

মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) বুলবুল জানান, বেলা ১১টা পর্যন্ত শ্রমিকরা সড়কে অবস্থান করছে। পুলিশ তাদের সঙ্গে কথা বলে তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করছে। ঘটনাস্থলে মোহাম্মদপুর থানার ওসি জিজি বিশ্বাসসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত আছেন।

জানা গেছে, আলিফ অ্যাপারেলস লিমিটেড এর গার্মেন্টসের শ্রমিকরা ঈদের ছুটি শেষ করে গার্মেন্টসে এসে তালা ঝুলানো অবস্থায় দেখতে পায়। পরে তারা জানতে পারে তাদের না জানিয়ে গার্মেন্টসটি বন্ধ করে দেওয়া হয়েছে।

ওই গার্মেন্টসের এক শ্রমিকের কাছে তাদের অবরোধের বিষয়ে জানতে চাইলে বলেন, বেতন দিছে কিন্তু ঈদের ছুটির পর গার্মেন্টসের তালা খুলছে না, ওদের না জানিয়ে কোনো ঘোষণা ছাড়াই হঠাৎ গার্মেন্টস বন্ধ করে দেওয়ায় তারা বিপদে পড়ছে।

তারা আরও জানায়, গার্মেন্টসটি বন্ধ হয়ে গেলে ১২০০ শ্রমিক এক সঙ্গে বেকার হয়ে যাবে।

শ্রমিকরা জানায়, গার্মেন্টস বন্ধ করতে হলে ৩ মাসের বেতন দিয়ে বন্ধ করতে হয়। তাই তাদের ৩ মাসের বেতনের দাবিতে আন্দোলন করছে।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড