• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তা ও থাকার ব্যবস্থা করা হবে

  নিজস্ব প্রতিবেদক

১৭ আগস্ট ২০১৯, ০০:৫০
ডা. এনামুর রহমান
ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান (ছবি : ফাইল ফটো)

রাজধানীর মিরপুর ৭ নম্বর ঝিলপাড়ের চলন্তিকা বস্তির ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তা ও থাকার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী বলেন, আগুনে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে আর্থিক সহায়তার পাশাপাশি থাকার ব্যবস্থা করে দেওয়া হবে। বস্তিবাসীদের জন্য বাউনিয়া বাঁধে আধুনিক ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে, সেখানে বস্তিবাসীদের স্থানান্তরের পরিকল্পনা চলছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সিটি করপোরেশন ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে পৃথক তদন্ত কমিটি গঠন ও অগ্নিকাণ্ডের কারণ নির্ণয় করা হবে বলেও জানান তিনি।

শুক্রবার (১৬ আগস্ট) রাত সাড়ে ১১টায় মিরপুর ৭ নম্বর ঝিলপাড়ের চলন্তিকা বস্তির ভয়াবহ আগুন পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

এ সময় বস্তির পাশেই অবস্থিত বঙ্গবন্ধু আদর্শ স্কুল ভবন থেকে অগ্নিকাণ্ডের সার্বিক খোঁজখবর নেন প্রতিমন্ত্রী। তার সঙ্গে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. শাহাদাত হোসেন, ঢাকা জেলার জেলা প্রশাসক আবু সালেহ মো. ফেরদৌস খানসহ ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন, আগুন প্রায় পুরোটাই নিয়ন্ত্রণে। প্রায় ৯৫ শতাংশ আগুন নিভিয়ে ফেলেছে ফায়ার সার্ভিস। কোথাও কোথাও কিছু আগুন দেখা যাচ্ছে সেগুলোও দ্রুত নিভিয়ে ফেলা হবে।

তিনি আরও বলেন, আগুন নিয়ন্ত্রণের পর আমাদের কাজ হবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ ও হিসাব করা। হিসাব শেষে মন্ত্রণালয় ও অধিদপ্তরের পক্ষ থেকে যথাসাধ্য সহায়তা করা। প্রাথমিকভাবে যারা খুব হতদরিদ্র তাদের কিছু সাহায্য করা হবে। এখন যারা এখানে আছেন তাদের থাকার জন্য তাঁবু টাঙানো হবে।

অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে ও সার্বিক বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী। তবে এ অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত কোনো নিহতের খবর পাওয়া যায়নি বলেও দাবি করেন তিনি।

ওডি/এএসএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড