• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

আড়াই ঘণ্টা পর লালবাগের আগুন নিয়ন্ত্রণে

  নিজস্ব প্রতিবেদক

১৫ আগস্ট ২০১৯, ০১:০২
লালবাগের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা
লালবাগের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা (ছবি: সংগৃহীত)

রাজধানীর লালবাগের পোস্তা নামক এলাকার একটি পলিথিন কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। এর আগে বুধবার (১৪ আগস্ট) রাত পৌনে ১১টার দিকে এ আগুন লাগার ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে।

এর আগে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্র জানিয়েছিল, লালবাগ পোস্তা ওয়াটার অক্সফোর্ড রোড এলাকায় ওই পলিথিন কারখানাটি অবস্থিত। আগুন লাগার কারণ সম্পর্কে এখনো বিস্তারিত জানা যায়নি। 

রাত সোয়া ১২টার দিকে ঘটনাস্থলে কর্তব্যরত ফায়ার সার্ভিসের লিডার মো. জহিরুল ইসলাম জানান, আগুন মোটামুটি নিয়ন্ত্রণে। কারখানায় থাকা পলিথিনের কারণে প্রচণ্ড কালো ধোঁয়ার সৃষ্টি হয়েছে। ফলে আগুন নিয়ন্ত্রণে আনতে সমস্যা হচ্ছে।

তবে স্থানীয় এলাকাবাসীরা বলছেন, ওই এলাকার একটা বিরাট অংশ জুড়ে এই পলিথিনের কারখানাগুলো অবস্থিত। এর আগেও এখানে আগুন লাগার ঘটনা ঘটেছে। বারবার আগুন লাগার পরেও সচেতন হয়নি কর্তৃপক্ষ। 

অনেকেই বলছেন, যেহেতু এটা দাহ্য এলাকা কাজেই এখানে একটি জ্বলন্ত সিগারেটের টুকরোও বিপদজনক। ভুলক্রমে একটি টুকরো থেকে লেগে যাওয়া আগুনও ডেকে আনতে পারে অনেক বড় বিপদ।

ঈদের ছুটি ছিল বলে কারখানাতে লোকজনের উপস্থিতি কম ছিল। যারা ছিলেন তারা রাতের কাজ শেষে বের হয়ে গিয়েছিলেন বলে হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলে জানান ফায়ার সার্ভিস কর্মী এবং স্থানীয়রা। 

অগ্নিকাণ্ডে কারখানার ক্ষতি সম্পর্কে এখনো সুনির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি।

ওডি/এএন   

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড