• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

ডেঙ্গু কেড়ে নিল শিশুর প্রাণ, ঢামেকে মৃত ২২

  অধিকার ডেস্ক

০৯ আগস্ট ২০১৯, ১২:৫৯
ঢামেক হাসপাতাল
ফাইল ছবি

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে রিফাত (১০) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) মধ্যরাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। ডেঙ্গুর কারণেই তার মৃত্যু হয়েছে বলে হাসপাতালের রেজিস্ট্রারে তথ্য লিপিবদ্ধ করা হয়েছে। এ নিয়ে ঢামেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২২ জনে।

রিফাত জামালপুরের খোরশেদের ছেলে।

ঢামেক হাসপাতাল সূত্রে জানা যায়, প্রবল জ্বরে আক্রান্ত রিফাতকে বৃহস্পতিবার সন্ধ্যা রাতে ঢামেকে ভর্তি করা হয়। রাত ১২টা ৩০ মিনিটে সে মারা যায়। স্বজনরা তার লাশ নিয়ে গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য মতে, ২০১৯ সালের জানুয়ারি থেকে ডেঙ্গুতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৩৪ হাজার ৬শ ৬৬ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ হাজার ৭শ ৮২ জন। বর্তমানে দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি থাকা রোগীর সংখ্যা ৮ হাজার ৭শ ৬৫ জন। এর মধ্যে রাজধানীর সরকারি ও স্বায়ত্তশাসিত বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৫ হাজার ১শ ৪০ জন। ঢাকার বাইরে দেশব্যাপী ভর্তি থাকা রোগীর সংখ্যা তিন হাজার ৬শ ২৫ জন।

এখন পর্যন্ত সরকারি হিসাব অনুযায়ী, ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৮ জন। এর মধ্যে এপ্রিলে দুই জন, জুন মাসে তিন জন, আর গত জুলাই মাসে ১৩ জন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড