• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেঙ্গুর প্রকোপ বেশি হলেও কর্তৃপক্ষ সচেতন আছে : মেয়র খোকন 

  অধিকার ডেস্ক

১৩ জুলাই ২০১৯, ১৫:১৯
সাঈদ খোকন
ঢাকা দক্ষিণ সিটি মেয়র সাঈদ খোকন (ছবি : সংগৃহীত)

ডেঙ্গু নিয়ন্ত্রণে নগর কর্তৃপক্ষ সর্বদা নাগরিকদের পাশে আছেন বলে আশ্বাস দিয়ে ঢাকা দক্ষিণ সিটি মেয়র সাঈদ খোকন আতঙ্কিত না হয়ে নাগরিকদের সচেতন থাকার পরামর্শ দিয়েছেন। এ বছর ডেঙ্গুর প্রকোপ বেশি হলেও এ বিষয়ে নগর কর্তৃপক্ষ বেশ সচেতন আছে বলেও আশ্বস্ত করেন মেয়র।

শনিবার (১৩ জুলাই) সকালে খিলগাঁয়ে ডেঙ্গু আক্রান্ত রোগী দেখতে এসে এসব কথা বলেন তিনি। এসময় নৈতিক দায়িত্ববোধ থেকেই ডেঙ্গু আক্রান্ত রোগীকে দেখতে এসেছেন বলেও জানান মেয়র খোকন।

ডেঙ্গু নিয়ন্ত্রণে দক্ষিণ সিটি করপোরেশন সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে বলে জানিয়ে মেয়র খোকন বলেছেন, করপোরেশনের কার্যক্রমের সঙ্গে নাগরিক সচেতনতার সম্মিলন ঘটলেই ডেঙ্গু নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

এ সময় তিনি মশক নিয়ন্ত্রণে ডিএসসিসির গৃহীত এবং চলমান বিভিন্ন কার্যক্রম সাংবাদিকদের কাছে তুলে ধরেন।

তিনি বলেন, পহেলা জুলাই থেকে ক্রাশ প্রোগ্রাম উদ্বোধনের মাধ্যমে মশক নিয়ন্ত্রণের কার্যক্রম শুরু হয়েছে। এর পাশাপাশি নাগরিক উদ্বুদ্ধকরণ ও সচেতনমূলক সভা, সমাবেশের আয়োজন, লিফলেট বিতরণ, মাইকিং করা, পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ, অতিরিক্ত জনবল নিয়োজিত করে মশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদার করা হয়েছে। একইসঙ্গে কল সেন্টারের মাধ্যমে বিনামূল্যে নগরবাসীকে ওষুধসহ চিকিৎসাসেবা প্রদানের ব্যবস্থা নেয়া হয়েছে।

মেয়র সাঈদ ডেঙ্গু আক্রান্ত রোগীর সঙ্গে কথা বলেন এবং তার শারীরিক অবস্থার খোঁজখবর নেন। স্ত্রী ডেঙ্গু আক্রান্ত হওয়ায় ক্ষতিপূরণ চেয়ে মেয়রের বিরুদ্ধে মামলাকারী আইনজীবী তার বাসায় এসে রোগীর খোঁজ খবর নেওয়ার জন্য মেয়র সাঈদ খোকনকে ধন্যবাদ জানান।

এ সময় মেয়রের সঙ্গে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ওয়াহিদুল হাসান মিল্টন. প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডোর জাহিদ হাসানসহ অন্যান্য সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড