• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক মা ফেলল টয়লেটে, সাত মা করছে কাড়াকাড়ি!

  নিজস্ব প্রতিবেদক

২৬ জুন ২০১৯, ২১:১৮
শিশু গহীন
শিশু গহীন (ছবি : সংগৃহীত)

হায়রে দুনিয়া; বড়ই আজব। গর্ভধারিণী মা ফেলে দিলেন হাসপাতালের টয়লেটে। সেই শিশুকেই পেতে রীতিমতো কাড়াকাড়ি শুরু করে দিয়েছেন সাতজন মা।

রাজধানীর শেরেবাংলানগরে শিশু হাসপাতালের টয়লেটে যাওয়া ওই নবজাতকের নাম রাখা হয়েছে গহীন। গহীনকে পাওয়ার জন্য সাত দম্পতি আদালতে আবেদন করেছেন।

সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক, ছোট সোনামণি নিবাসের উপ-তত্ত্বাবধায়ক ও পরিচালককে বিবাদী করে দম্পতিগুলো ভিন্ন ভিন্ন আবেদন দাখিল করেন। এ ব্যাপারে আগামী ২ জুলাই শুনানির দিন ধার্য করেছেন আদালত।

ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক সাফিয়া শারমিন এ আদেশ দেন।

গত ১৪ মে হাসপাতালের টয়লেট থেকে তিন-চার দিন বয়সের গহীনকে উদ্ধার করা হয়। তাকে দুইদিন চিকিৎসা দিয়ে বৃহস্পতিবার (১৬ মে) আজিমপুরে সরকারি ছোটমণি নিবাসে পাঠানো হয়। শিশুটির সন্ধান পাওয়ার পর থেকেই তার দেখাশোনা করছিলেন শিশু হাসপাতালের ওয়ার্ড মাস্টার রাসেল মাহমুদ ও তার স্ত্রী পলি বেগম। ১০ বছর আগে বিয়ে হলেও এই দম্পতি নিঃসন্তান। তারা শিশুটিকে দত্তক নিতে চেয়েছিলেন। তবে নিয়ম অনুযায়ী সরাসরি এভাবে হাসপাতাল থেকে কোনো শিশুকে হস্তান্তরের নিয়ম নেই বলে তাকে শিশুমণি নিবাসে পাঠানো হয়।

শিশুমণি নিবাসে হস্তান্তরের সময়ও শিশুটিকে কোলে রেখেছিলেন পলি। তখন তিনি কোনোভাবেই শিশুটিকে কোলছাড়া করতে রাজি হননি। বাধ্য হয়ে তাকেসহ শিশুটিকে শিশুমণি নিবাসে নেওয়া হয়।

শেষ পর্যন্ত শিশুটি কোন মায়ের বুকে স্থান পাবে, সেটি আদালতই নির্ধারণ করে দেবেন।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড