• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালামাল সরাতে না পারলে বিকালের পর বিজিএমইএ ভবন সিলগালা

  অধিকার ডেস্ক    ১৬ এপ্রিল ২০১৯, ১৭:১৩

খন্দকার ওলিউর রহমান
রাজউকের পরিচালক (প্রশাসন) খন্দকার ওলিউর রহমান। (ছবি : সংগৃহীত)

রাজধানীর হাতিরঝিল লেকে অবৈধভাবে নির্মিত তৈরি পোশাক মালিক ও রফতানিকারক সমিতির প্রধান কার্যালয় বিজিএমইএ ভবনে থাকা বিভিন্ন অফিসের মালামাল সরাতে দুই দফা বেঁধে দেওয়া সময় শেষ হওয়ার পরই আবারও বিকাল পাঁচটা পর্যন্ত সময় দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এ সময়ের মধ্যে কেউ মালামাল সরাতে ব্যর্থ হলে সিলগালা করে দেওয়া হবে বিজিএমইএ ভবন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন রাজউকের পরিচালক (প্রশাসন) খন্দকার ওলিউর রহমান।

তিনি জানান, বিজিএমইএ বিকাল ৫টা পর্যন্ত সময় চেয়ে আবেদন করে। রাজউক প্রথমে দুই ঘণ্টা সময় দেয়। পরে আরও এক ঘণ্টা সময় দেয় মালামাল সরিয়ে নিতে। পরে মালামাল সরিয়ে নিতে আরও কিছু সময়ের আবেদন করে বিজিএমইএ। রাজউকের পক্ষ থেকে বিকাল ৫টা পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছে। এ সময়ের মধ্যে মালামাল সরাতে ব্যর্থ হলে ভবনটি সিলগালা করে দেয়া হবে।

তিনি আরও বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী আমরা বিজিএমইএ ভবনের অফিস অপসারণের কাজ শুরু করেছি। আমরা যে ভবন অপসারণ শুরু করেছি এটাও ভবন ভাঙার অংশ। তাছাড়া এখানে টেকনিক্যাল ও ম্যানেজমেন্টের বিষয় আছে এগুলো শেষ হলেই আমরা ভবন ভাঙার কাজ শুরু করব। এই বড় ভবনের নানা বিষয় দেখতে হচ্ছে, এখানে অনেকগুলো ব্যাংক আছে সেটাও দেখতে হচ্ছে। এর আগে ভবনটি থেকে বিভিন্ন অফিসের মালামাল সরিয়ে নিতে সকাল সাড়ে ১০টার দিকে বিজিএমইএকে দুই ঘণ্টা সময় বেঁধে দেয় রাজউক।

এর আগে মঙ্গলবার সকাল ৯টায় তৈরি পোশাক ও রফতানিকারকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ ভবনের সামনে রাজউকের সংশ্লিষ্ট কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান নেন। পাশাপাশি ভবন ভাঙার গাড়ি প্রস্তুত রাখা হয়।

সবশেষ ১২ এপ্রিলের মধ্যে ভবনটি অন্যত্র সরিয়ে নিতে সময় দিয়েছিলেন আদালত। নির্দিষ্ট সময় পার হওয়ার পর আদালতের নির্দেশনা বাস্তবায়নে নামছে রাজউক।

এ বিষয়ে রাজউক সূত্র জানায়, ভবনটি ভাঙতে বিজিএমইএকে দেয়া সময় পার হওয়ার পরই এটি ভাঙার কার্যক্রম শুরু হয়েছে। ভবনটি ভাঙতে রাজউক সব ধরনের প্রস্তুতি নিয়েছে বলে বিজিএমইএ ভবনের সামনে উপস্থিত রাজউকের কর্মকর্তারা সকালেই জানান।

এর আগে সোমবার গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, মঙ্গলবার থেকে বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু হচ্ছে। দীর্ঘ আইনি জটিলতার অবসান শেষে আমরা উচ্চ আদালত কর্তৃক নতুন করে কোনো প্রকার সময় বৃদ্ধি বা ভবন ভাঙা কার্যক্রম স্থগিত রাখতে কোনো নির্দেশনা না পাওয়ায় বিজিএমইএ ভবনটি ভেঙে ফেলার কাজ শুরু করছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড