• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

২০২০ সালে রাজধানীর ২২ রুটে চলবে ৬ রঙের গণপরিবহন : সাঈদ খোকন

  অধিকার ডেস্ক    ১০ এপ্রিল ২০১৯, ১৯:২১

সাঈদ খোকন
ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। (ছবি : সংগৃহীত)

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন জানিয়েছেন, রাজধানীতে ছয়টি কোম্পানির আওতায় ২২টি রুটে ছয় রঙের গণপরিবহন চালানো হবে। ২০২০ সালে মুজিব বর্ষের উপহার হিসেবে এটি বাস্তবায়ন করা হবে।

বুধবার (১০ এপ্রিল) বিকালে গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে গঠিত টাস্কফোর্স কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

ঢাকা দক্ষিণ সিটির মেয়র সভা শেষে সাংবাদিকদের বলেন, বৈঠকে রাজধানীতে গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে ছয়টি কোম্পানির মাধ্যমে ২২টি রুটে বাস চলাচল কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সিদ্ধান্ত বাস্তবায়ন হলে ঢাকা এবং এর আশপাশের এলাকাগুলোতে গণপরিবহনের শৃঙ্খলা ফিরবে। ২০২০ সালের ডিসেম্বরের মধ্যেই এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে।

সাঈদ খোকন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২০ সালকে মুজিব বর্ষ ঘোষণা করেছেন। তাই অত্যন্ত আনন্দের সঙ্গে আপনাদের জানাচ্ছি যে, আমাদের এ সফলতা কিংবা পরিবহনের শৃঙ্খলা কার্যক্রম মুজিব বর্ষের মধ্যে বাস্তবায়ন করে জনগণকে উপহার দেব।’ এর মধ্য দিয়ে গণপরিবহনের বিশৃঙ্খলা রোধ হবে বলে জানান তিনি।

বাসের ভিন্ন রঙের ব্যাপারে মেয়র বলেন, ছয়টি কোম্পানির আওতায় পরিচালিত বাসগুলো হবে ছয় রঙের। একেক রঙের বাস একেক রুটে চলবে। ফলে কোনোভাবেই আর বিশৃঙ্খলা হবে না বলে জানান তিনি।

এবারের রমজানে রাজধানীতে কোনো যানজট থাকবে না এ কথা জানিয়ে মেয়র বলেন, প্রতিবছর রমজান মাসে যানজট থাকে অসহনীয় পর্যায়ে। তাই এবারের রমজানে যাতে সেই পরিস্থিতির শিকার হতে না হয়, সেজন্য কমিটি কিছু সিদ্ধান্ত নিয়েছে। সেগুলো বাস্তবায়নের জন্য কমিটি কাজ করবে। আশা করব রমজানে যানজট থাকবে না।

ওডি/সাঁকো

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড