• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এপ্রিলের শেষে মতিঝিলে নামছে চক্রাকার বাস

  অধিকার ডেস্ক    ০৪ এপ্রিল ২০১৯, ০৮:৩৯

মতিঝিলে নামছে চক্রাকার বাস
এপ্রিলের শেষে মতিঝিলে নামছে চক্রাকার বাস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন জানিয়েছেন, এপ্রিলের শেষ সপ্তাহে মতিঝিল ও আগামী মে মাসের প্রথম সপ্তাহে উত্তরায় চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে।

বুধবার (৩ এপ্রিল) বিকেলে ডিএসসিসির নগর ভবনে নগরীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরানোর লক্ষ্যে গঠিত বাস রুট রেশনালাইজেশন সংক্রান্ত কমিটির পঞ্চম বৈঠক শেষে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ সিদ্ধান্তের কথা জানান। মেয়র বাস রুট রেশনালাইজেশন কমিটির আহ্বায়কের দায়িত্ব পালন করছেন।

মোহাম্মদ সাঈদ খোকন বলেন, গত ২৭ মার্চ প্রথম ধাপে ধানমন্ডি-নিউমার্কেট-আজিমপুরে চক্রাকার বাসের উদ্বোধন করা হয়েছে। এই রোডে এখন ১১টি বাস চলছে। কিছুদিনের মধ্যে আরও ১৪টি বাস দেওয়া হবে। ইতোমধ্যে এই রোডে যাত্রীরা ব্যাপক সাড়া দিয়েছেন। বাসগুলো নির্দিষ্ট স্থানে (৩৬টি) থামছে। এভাবে সড়কে ক্রমান্বয়ে শৃঙ্খলা ফেরানো হবে।

এ সময় তিনি জানান, ধানমন্ডির মতো মতিঝিল ও উত্তরায় পৃথক চক্রাকার বাস সার্ভিস নামানো হবে।

এই এলাকাগুলোতেও যাত্রীদের চাহিদার কথা বিবেচনা করে পর্যাপ্ত বাস দেওয়া হবে। প্রতিটি বাসেই র‌্যাপিড পাস কার্ডের মাধ্যমে ভাড়া পরিশোধ করা যাবে।

বাস রুট রেশনালাইজেশন কমিটির সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামসহ নগরীর বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড