• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিরাপদ সড়কের দাবিতে উত্তাল রাজধানী

  অধিকার ডেস্ক    ২০ মার্চ ২০১৯, ১২:২১

নিরাপদ সড়কের দাবিতে উত্তাল রাজধানী
নিরাপদ সড়কের দাবিতে উত্তাল রাজধানী (ছবি: আল-আমিন পাটওয়ারী)

রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় সুপ্রভাত পরিবহনের বাস চাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহতের ঘটনায় সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

বুধবার (২০ মার্চ) সকাল ৯টা থেকে ক্লাস বর্জন করে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ ও সড়ক অবরোধ কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা।

সকাল সাড়ে ৯টার দিকে ফের প্রগতি সরণিতে যমুনা ফিউচার পার্কের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন শুরু করে বিইউপি শিক্ষার্থীরা। এ সময় তাদের সঙ্গে যোগ দেয় আইইউবি, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও। এতে প্রগতি সরণিতে যান চলাচল বন্ধ রয়েছে।

একই দাবিতে সকাল ১০টার দিকে ফার্মগেটে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা। এ সময় পুলিশ তাদের প্রধান সড়ক থেকে সরিয়ে বিজ্ঞান কলেজের সামনে নিয়ে যায়।

নিরাপদ সড়কের দাবিতে পুরান ঢাকার তাঁতী বাজার এলাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও কবি নজরুল কলেজের শিক্ষার্থীরা ঐ এলাকার সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।

এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান লেখা ব্যানার, ফেস্টুন নিয়ে বিক্ষোভ করছেন। এতে ঐ এলাকার সকল রুটে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

উল্লেখ্য, মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭টার দিকে প্রগতি সরণির নর্দ্দায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হয়। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড