• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরিচ্ছন্নতা অভিযান চলবে তাই!

  অধিকার ডেস্ক    ১৮ মার্চ ২০১৯, ০১:৫৬

ডিএনসিসি
পরিচ্ছন্নতা অভিযানের আগে পরিস্কার রাস্তায় ময়লা-আবর্জনা ফেলা হয় (ছবি : সংগৃহীত)

রাজধানীতে পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধনের জন্য ভ্যানে করে ময়লা কাগজ এনে ছিঁড়ে টুকরো করে রাস্তায় ফেলছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের একজন কর্মী। তার সঙ্গে অপর এক কর্মী হ্যান্ডমাইক হাতে নিয়ে তাকে নির্দেশনা দিচ্ছেন। এর কিছুক্ষণ পরই ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সদ্য নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম আবর্জনা ছিটানো এই রাস্তার ময়লা অপসারণ করে পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন।

রবিবার (১৭ মার্চ) দুপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ‘বিশেষ পরিচ্ছন্ন অভিযান ও দেয়ালচিত্র’ কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানে এমন ঘটনা ঘটে। ইতোমধ্যে এ ঘটনার ভিডিও দৃশ্য সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, পরিষ্কার-পরিচ্ছন্ন সড়কটিতে ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের একটি ভ্যানগাড়িতে করে ছেঁড়া পোস্টার ও কাগজপত্র সংগ্রহ করে ফের তা সড়কেই ছড়িয়ে-ছিটিয়ে ফেলা হচ্ছে। ডিএনসিসির দুজন পরিচ্ছন্নতাকর্মী ময়লা কাগজ টুকরো-টুকরো করে সড়কে ফেলে যাচ্ছেন। হ্যান্ডমাইক হাতে আরেক পরিচ্ছন্নতাকর্মীকে তাদের দিকনির্দেশনা দিতে দেখা যায়।

নাম প্রকাশ না করার শর্তে এক পরিচ্ছন্নতাকর্মী জানান, মেয়র আতিকুল ইসলাম পরিচ্ছন্নতা কাজ উদ্বোধন করতে আসবেন। কিন্তু এর আগেই পুরো রাস্তা পরিষ্কার করা হয়। উদ্বোধনের আগে দেখা গেল সড়কে কোনো ময়লা নেই। তাই কিছু ময়লা সংগ্রহ করে মেয়র আনিসুল হক সড়কে ময়লা ফেলে রাখার জন্য স্যাররা বলেছেন।

এ বিষয়ে মেয়র আতিকুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আসলে কীভাবে হলো আমার নলেজে নেই। এটা অবশ্যই ঠিক হয়নি। কিন্তু আমাদের বার্তা হচ্ছে রাস্তা পরিষ্কার রাখতে হবে। ময়লা ফেলা যাবে না। আমরা চেষ্টা করে যাচ্ছি। এ জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। কিন্তু পরিচ্ছন্ন রাস্তায় তারা ফের কেন ময়লা ফেলল, খোঁজ নেব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড