• শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

রাসায়নিক গুদাম উচ্ছেদ অভিযান, আরও ১৫ ভবনের পরিষেবা বিচ্ছিন্ন

  অধিকার ডেস্ক    ১৪ মার্চ ২০১৯, ১১:৩৬

রাসায়নিক গুদাম উচ্ছেদ অভিযান
পুরান ঢাকায় রাসায়নিক গুদাম উচ্ছেদ অভিযান চলছে

রাজধানীর পুরান ঢাকার চুড়িহাট্টায় ভয়াবহ আগুনের পর টাস্কফোর্সের রাসায়নিক গুদাম উচ্ছেদ অভিযান অব্যাহত আছে। 

অভিযানে বুধবার (১৩ মার্চ) পর্যন্ত ১২ দিনের অভিযানে আরো ১৫টি ভবনের পরিষেবা (গ্যাস, বিদ্যুৎ ও পানির লাইন) বিচ্ছিন্ন করে দিয়েছে অভিযানকারী দল। এখন পর্ক্সন্ত ১২ দিনে মোট ১৪৮টি ভবনের পরিষেবা বিচ্ছিন্ন করার তথ্য পাওয়া গেছে। 

এ ছাড়া অভিযানের সময় লালবাগ, বংশাল ও চকবাজারের বিভিন্ন এলাকার ১০টি প্রতিষ্ঠানকে সতর্ক করেছে টাস্কফোর্স। একই সঙ্গে দাহ্য পদার্থ রাখায় এবং অগ্নিনির্বাপনের ব্যবস্থা না থাকায় বিভিন্ন প্রতিষ্ঠানকে সাড়ে আট লাখ টাকা জরিমানা করেছে অভিযান পরিচালনাকারী ডিএসসিসির পাঁচটি দল।

ডিএসসিসির কর্মকর্তারা জানান, রাসায়নিক গুদাম এবং কারখানা সরানোর ব্যাপারে আগের চেয়ে অনেকটাই নমনীয় হয়েছে বাসিন্দারা। টাস্কফোর্সের অভিযানে সহযোগিতা করছে তারা। তবে রাসায়নিক গুদাম ও কারখানা নিয়ে পুলিশের প্রতিবেদন এখনো জমা পড়েনি সিটি করপোরেশনে। অভিযান পরিচালনার ক্ষেত্রে রাজউকের ভবন পরিদর্শক, সিটি করপোরেশনের রাজস্ব বিভাগ এবং বিস্ফোরক পরিদপ্তরের কর্মকর্তারা সহযোগিতা করছেন। অভিযান পরিচালনার সময় টাস্কফোর্সের সার্বিক নিরাপত্তায় কাজ করছে পুলিশ।

অভিযান সম্পর্কে টাস্কফোর্স সূত্র জানায়, গতকাল সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত ডিএসসিসির টাস্কফোর্সের পাঁচটি টিম অভিযান শুরু করে। সকাল সাড়ে ১০টা থেকে শুরু হওয়া অভিযানের সময় চকবাজার, বংশাল ও লালবাগ এলাকার কেমিক্যালের গুদামে অভিযান চালানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড