• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

নিরাপদ নৌপথ ও জনবান্ধব গণপরিবহনের দাবিতে মানববন্ধন

  অধিকার ডেস্ক    ১৩ মার্চ ২০১৯, ১৪:৪৭

মানববন্ধন
মানববন্ধনে বক্তব্য রাখছেন সংগঠনটির আহ্বায়ক কেফায়েত শাকিল

সদরঘাটে লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে একই পরিবারের ৭ জনের প্রাণহানির ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে যাত্রী অধিকার আন্দোলন। বুধবার (১৩ মার্চ) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন করে সংগঠনটি। একই সঙ্গে সড়ক ও নৌপথ নিরাপদ করা এবং জনবান্ধব গণপরিবহন নিশ্চিতের দাবি জানান তারা।

আয়োজিত মানববন্ধনে সংগঠনটির আহ্বায়ক কেফায়েত শাকিল বলেন, প্রতিবছর নৌপথে অসংখ্য যাত্রীর মৃত্যু হলেও এ ঘটনা খুব একটা আলোচনায় আসে না। ফলে কোনো ব্যবস্থা না নেয়ায় দিন দিন অনিরাপদ হয়ে উঠছে নৌপথ। বিশেষ করে সদরঘাটে নিয়মিত দুর্ঘটনায় প্রাণহানি ঘটলেও প্রশাসন কোনো পদক্ষেপ নেয়নি। যার কারণে আবারও ঝরলো ৭টি প্রাণ। 

নৌকাডুবিতে প্রাণহানির দায় বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ এড়াতে পারে না মন্তব্য করে তিনি আরও বলেন, সারা দেশে নৌপথ নিরাপদ করতে দ্রুত পদক্ষেপ নিতে হবে।

এ সময় কেফায়েত শাকিল বলেন, শিক্ষার্থীরা নিরাপদ সড়ক ও জনবান্ধব গণপরিবহনের দাবিতে আন্দোলন করেছিল। কিন্তু আন্দোলনের পর ৭ মাস পেরিয়ে গেলেও এখনও বাস্তবায়ন চোখে পড়েনি। আজও মানুষকে গণপরিবহনে নিয়মিত নিপীড়নের শিকার হতে হয়। ডাবল ভাড়া গুনেও সহ্য করতে হয় নানা বঞ্চনা।

মানববন্ধন থেকে তিনি আরও বলেন, সিটিং সার্ভিসের চিটিংবাজিতে নগরবাসী এখন আরো অতিষ্ঠ। প্রতিদিনই এসব বাসে মানুষকে হয়রানির শিকার হতে হচ্ছে। তাই দ্রুত এই চিটিংবাজি বন্ধে ব্যবস্থা নিতে সরকারকে ব্যবস্থা নিতে হবে।

এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- যাত্রী অধিকার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক অন্তু মুজাহিদ, গবেষণা সেলের প্রধান নাজমুস সাকিব, সদস্য রাকিব হাওলাদার, এস এম সজীবসহ আরও অনেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড