• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিএনসিসির উন্নয়নে শ্রমিকের মতো কাজ করতে চাই : মেয়র আতিকুল

  অধিকার ডেস্ক    ১০ মার্চ ২০১৯, ১৮:৫০

মেয়র আতিকুল
ঢাকা উত্তর সিটি করপোরেশনের নতুন মেয়র আতিকুল ইসলাম। (ছবি : সংগৃহীত)

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উন্নয়নে প্রয়োজন হলে একজন সাধারণ দিনমজুর বা শ্রমিকের মতো কাজ করতে চান বলে জানিয়েছেন নতুন মেয়র আতিকুল ইসলাম।

রবিবার (১০ মার্চ) ডিএনসিসিতে প্রথম দিনের অফিস শেষে এক সংবাদ সম্মেলনে নিজের এমন ইচ্ছার কথা বলেন আতিকুল ইসলাম।

তিনি বলেন, 'যেখানে যেভাবে কাজ করলে আমাদের শহরের ভালো হবে, আমি সেভাবেই কাজ করব। কোথাও যদি কোনো ফাইল আটকে থাকে প্রয়োজনে আমি প্রটোকল ভেঙে দপ্তরির (কেরানি) সামনে বসে থাকব।'

এ সময় নিজের কর্মজীবনের সফলতার সূত্র টেনে নতুন মেয়র বলেন, আমার ২০টা মেশিন থেকে আজ ১২ হাজার মেশিন হয়েছে। আমি কাজ করেছি বলেই তো হয়েছে। বসে থাকলে হতো না। এখানেও বসে থাকব না। আমি নগর পিতা বরং নগর সেবক হতে চাই। এর জন্য প্রয়োজনে কামলা বা জোগাইলের মতো কাজ করব।

সংবাদ সম্মেলনে ডিএনসিসিতে নিজের প্রথম দিনের কাজ ও বিভিন্ন সিদ্ধান্তের কথা জানান আতিকুল ইসলাম। এগুলোর মধ্যে শহরের ভবন মালিকদের ছাদে অথবা বাসার বারান্দায় বনায়নের আহ্বান জানান। যারা এ আহ্বানে সাড়া দেবেন তাদের জন্য ডিএনসিসির পক্ষ থেকে ‘পুরস্কার’ এবং হোল্ডিং করে মওকুফ করা হবে বলে জানান তিনি।

পাশাপশি আগামী বর্ষা মৌসুমে নগরবাসীকে জলাবদ্ধতা থেকে নিরসন দিতে বিশেষ গুরুত্ব দিয়ে এ বিষয়ে কাজ করা হবে বলে জানান তিনি। এছাড়াও ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনের দিন থেকে পুরো শহরজুড়ে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে মেয়র আতিকুল ইসলামের সঙ্গে ডিএনসিসির সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জাকির, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল জুবায়ের সালেহীনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড