• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘১২ হাজার গৃহহীনদের বাড়ি নির্মাণ করে দেবে সরকার’

  অধিকার ডেস্ক    ০৯ মার্চ ২০১৯, ১৬:০১

ত্রাণ প্রতিমন্ত্রী
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান (ফাইল ছবি)

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, সমাজের পিছিয়ে পড়া মানুষের ভাগ্য উন্নয়নে বর্তমান আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে। এজন্য প্রতি ছয় মাস করে দেশে ১২ হাজার গৃহহীনদের বাড়ি ঘর নির্মাণ করে দেবে সরকার।

শনিবার (৯ মার্চ) দুপুরে সাভারের বক্তারপুর এলাকায় সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী বেদে সম্প্রদায়ের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

এনামুর রহমান বলেন, আজ শনিবার থেকে সারাদেশে এক লক্ষ ৩০ হাজার গরীব ও অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ কর্মসূচি শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত দেশদরদী নেত্রী বিশ্বে কোথাও নেই। বাংলাদেশে কোন মানুষ আর না খেয়ে থাকবে না।

বেদে সম্প্রদায় মাদক ব্যবসা ছেড়ে দিলে তাদেরকে পূর্ণবাসনের সুযোগ করে দেওয়া হবে বলেও জানান মন্ত্রী।

ত্রাণ বিতরণকালে প্রতিমন্ত্রীর সঙ্গে ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার সাঈদুর রহমান, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল হাসান, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এফ এম সাইদ, সাভার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মানিক মোল্ল্যা, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একরামুলসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এদিকে সাভার বিরুলিয়ার কুমারখোদা শ্যামপুর অশ্রয় প্রকল্প এসে পরিদর্শন করে ৪ পরিবারকে শুকনা খাবার বিতরণ করেন ত্রাণ প্রতিমন্ত্রী। এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দেশের ৬৪ জেলায় ৬৪ হাজার ঘর নির্মাণ করে দেওয়া হবে। খুব শিগগিরই এর কাজ শুরু হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড