• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৌদি কর্মকর্তা খালাফ হত্যার দায়ে সাইফুলের মৃত্যুদণ্ড কার্যকর

  গাজীপুর প্রতিনিধি

০৪ মার্চ ২০১৯, ০০:০০
কেন্দ্রীয় কারাগার
ঢাকায় নিযুক্ত প্রয়াত সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলী (ছবি : সংগৃহীত)

ঢাকায় নিযুক্ত সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলী হত্যার দায়ে সাইফুল ইসলাম মামুনের মৃত্যুদণ্ড কার্যকর হয়েছে। রবিবার (৩ মার্চ) রাত ১০টা ১ মিনিটে গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে এ রায় কার্যকর করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সুপার মো. শাহজাহান।

বাগেরহাটের শরণখোলা উপজেলার খোন্তাকাটা এলাকার মৃত আব্দুল মোতালেব হাওলাদারের ছেলে সাইফুল ইসলাম মামুন।

মৃত্যুদণ্ডের রায় হওয়ার পর থেকে সাইফুল ইসলাম মামুন গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে বন্দি ছিলেন।

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার (অপরাধ) মো. শরীফুর রহমান জানান, ফাঁসি কার্যকরের সময় তিনিসহ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমান, জেলা সিভিল সার্জন সৈয়দ মো. মঞ্জুরুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১২ সালের ৫ মার্চ মধ্যরাতে সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলীকে (৪৫) গুলশানে তার নিজের বাসার কাছে গুলি করা হয়। পরদিন ভোরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান খালাফ আল আলী।

২০১২ সালের ৬ মার্চ এই হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ গুলশান থানায় একটি মামলা দায়ের করে। আর সাড়ে চার মাস পর সাইফুল ইসলামসহ চারজনকে গ্রেফতার করা হয়। ওই সময় সাইফুলকে ছিনতাইকারী’ হিসেবে পরিচয় করিয়ে দেয়া হয়।

২০১২ সালের ২০ সেপ্টেম্বর গোয়েন্দা পুলিশ তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দেয়। সেখানে গ্রেফতার চারজনের সঙ্গে সেলিম চৌধুরী নামে আরও একজনকে আসামি করা হয়।

খালাফ আল আলী হত্যা মামলায় ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. মোতাহার হোসেন ২০১২ সালের ৩০ ডিসেম্বর এ মামলার রায়ে পাঁচ আসামির সবাইকেই মৃত্যুদণ্ড দেন। পরে দণ্ডপ্রাপ্ত আসামিরা ওই রায়ের বিরুদ্ধে আপিল করে। ২০১৩ সালে হাইকোর্ট সাইফুল ইসলাম মামুনের মৃত্যুদণ্ড বহাল, ৩ জনের মৃত্যুদণ্ডের পরিবর্তে যাবজ্জীবন কারাদণ্ড এবং একজনকে খালাস দেন আদালত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড