• শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫  |   ২০ °সে
  • বেটা ভার্সন

আজ থেকে শুরু ঢাকার দুই সিটিতে নির্বাচনি প্রচারণা

  অধিকার ডেস্ক    ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৫১

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন
ছবি : প্রতীকী

প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু হলো ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন উপনির্বাচনের। রবিবার (১০ ফেব্রুয়ারি) সকালে দুই সিটির প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ শুরু হয়।

এই দিন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে পাঁচ প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম (নৌকা), জাতীয় পার্টির শাফিন আহমেদ (লাঙ্গল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. আনিসুর রহমান দেওয়ান (আম), প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির (পিডিপি) শাহীন খান (বাঘ) এবং স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুর রহিম (টেবিল ঘড়ি) প্রতীক পেয়েছেন।

ডিএনসিসির রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, প্রতীক বরাদ্দ শেষে সব প্রার্থী নির্বাচনের আচরণবিধি মেনে আজ থেকেই প্রচারে অংশ নিতে পারবেন এবং ২৬ ফেব্রুয়ারি মধ্য রাত ১২টা পর্যন্ত চলবে এই প্রচারণা।

আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দুই রিটার্নিং কর্মকর্তার কার্যালয় এসব তথ্য জানিয়েছে।

জানা গেছে, আনিসুল হক মারা যাওয়ায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আতিকুল ইসলামসহ ছয়জন।

যাচাই-বাছাইয়ে জাতীয় পার্টির মোহাম্মদ শাফিন আহমেদের মনোনয়নপত্র বাতিল হলেও পরে তিনি আপিলে প্রার্থিতা ফিরে পান। তবে এ নির্বাচন থেকে ববি হাজ্জাজ তার প্রার্থিতা প্রত্যাহার করায় আতিকুল ইসলামকে অপর চার প্রার্থীর সঙ্গে ভোটের মাঠে লড়তে হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড