• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মনোনয়ন জমা দিলেন মেয়র প্রার্থী আতিকুল ইসলাম

  অধিকার ডেস্ক    ২৯ জানুয়ারি ২০১৯, ১৬:৫৯

আতিকুল ইসলাম
মনোনয়ন জমা দিচ্ছেন আতিকুল ইসলাম। (ছবি : সংগৃহীত)

আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি আতিকুল ইসলাম।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তা যুগ্মসচিব আবুল কাশেমের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি। এর আগে আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে মনোনয়ন দেওয়া হয়।

২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু নির্বাচনের আড়াই বছর পর ২০১৭ সালের ৩০ নভেম্বর চিকিৎসাধীন অবস্থায় মেয়র আনিসুল হক লন্ডনে মারা যান। পরে ২০১৮ সালের ৯ জানুয়ারি ইসি ডিএনসিসি নির্বাচনের তফসিল ঘোষণা করে।

ঘোষিত তফসিল অনুযায়ী গত বছরের ২৬ ফেব্রুয়ারি ভোট গ্রহণের কথা ছিল। কিন্তু ১৭ জানুয়ারি এই নির্বাচন তিন মাসের জন্য স্থগিতের আদেশ দেন বিচারপতি হাইকোর্টের একটি বেঞ্চ।

ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়রের শূন্য পদে উপনির্বাচন এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের সম্প্রসারিত ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ জানুয়ারি বুধবার। মনোনয়নপত্র যাচাইয়ের তারিখ ২ ফেব্রুয়ারি শনিবার। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ ফেব্রুয়ারি শনিবার। ভোট গ্রহণের তারিখ ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড