• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইন্সপেকশন ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে (আই.ই.এস) লিমিটেডের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

  অধিকার ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১০
ইন্সপেকশন ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে

শনিবার রাজধানীর মতিঝিলে অবস্থিত ইন্সপেকশন ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে (আই.ই.এস) লিমিটেডের প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে এক বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইন্সপেকশন ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে (আই.ই.এস) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এবং বাংলাদেশ সার্ভে এন্ড ভ্যালুয়েশন কোম্পানিজ ফার্মস এন্ড ইন্ডিভিজুয়াল কনসার্নস এসোসিয়েশন (বিএসভিসিএফআইসিএ) এর ফাউন্ডার ও সহ-সভাপতি জনাব মোঃ দেলোয়ার হোসেন । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সি.ই.ও জনাব মোঃ ওবায়দুল্লাহ শাকিল। এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নাজমুল এন্ড এ্যাসোসিয়েটস এর স্বত্বাধিকারী এডভোকেট নাজমুল ইসলাম মোল্লা সহ আই.ই.এস লিমিটেড এর সকল কর্মকর্তাবৃন্দ এবং সারাদেশ এর বিভিন্ন জেলা থেকে আগত দায়িত্বপ্রাপ্ত সকল সার্ভেয়ার বা ভ্যালুয়েটরবৃন্দ। সভায় সার্ভে এন্ড ভ্যালুয়েশন সেক্টরের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

সভায় আই.ই.এস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এবং বিএসভিসিএফআইসিএ এর ফাউন্ডার ও সহ-সভাপতি জনাব মোঃ দেলোয়ার হোসেন বলেন, সকল কর্মকর্তাবৃন্দ ও মূল্যায়নকারীদেরকে বাংলাদেশ ব্যাংক এর নির্দেশনা মোতাবেক ইন্টারন্যাশনাল ভ্যালুয়েশন ষ্ট্যান্ডার্ডস (আই.ভি.এস) অনুযায়ী সকলকে কাজ পরিচালনা করতে হবে। এছাড়াও তিনি আরও বলেন, আই.ভি.এস নীতিমালার বেশীরভাগই আই.ই.এস লিমিটেড বিগত দুই-তিন বছর আগে থেকেই প্র্যাকটিস করে আসছে। তিনি বলেন, আমরাই একমাত্র প্রতিষ্ঠান যারা স্যাটালাইট, ভিডিওগ্রাফি, টোটাল ষ্টেশন ও ডিজিটাল সার্ভে-এর ব্যবহারসহ বিভিন্ন আধুনিক টেকনোলোজির ব্যবহার বহুদিন আগে থেকেই আরম্ভ করেছি এবং তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, বাংলাদেশ ব্যাংক এর নির্দেশনা অনুযায়ী সার্ভে এন্ড ভ্যালুয়েশন সেক্টরে আই.ভি.এস প্রতিষ্ঠিত হলে আই.ই.এস লিমিটেড আধুনিকতার শীর্ষে অবস্থান করবে।

সাধারণ সভায় ইন্টারন্যাশনাল ভ্যালুয়েশন ষ্ট্যান্ডার্ডস এর বিভিন্ন নীতিমালা নিয়ে বিশদ আলোচনা করেন এবং ইন্টারন্যাশনাল ভ্যালুয়েশন ষ্ট্যান্ডার্ডস এর উপর দীক্ষিত হওয়ার জন্য ০৩ দিন ব্যাপী কর্মশালা আয়োজন করার ঘোষনা করেন। ভ্যালুয়েশন সেক্টরের বিভিন্ন বিষয় আলোচনায় আন্তর্জাতিক মানের কাজ করার বিষয়কে অধিক গুরুত্বসহকারে তুলে ধরা হয়।

উল্লেখ্য, বিগত ১৬ অক্টোবর ২০২৩ ইং তারিখ বাংলাদেশ ব্যাংক সকল সার্ভে এন্ড ভ্যালুয়েশন প্রতিষ্ঠানগুলোকে বাংলাদেশ ব্যাংক এর আওতায় নেওয়ার ঘোষণা প্রদান করে। যার নিমিত্তে বাংলাদেশের সকল প্রতিষ্ঠান বিগত ১৫ জানুয়ারি ২০২৪ তারিখে কোম্পানি প্রোফাইল জমা প্রদান করে এবং অতি শীঘ্রই বাংলাদেশ ব্যাংক নিবন্ধনকৃত প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করবে। যা বাংলাদেশে ব্যাংকিং সেক্টরের এক নতুন মাত্রার পরিবর্তন দেখা যাবে বলে সকলে আশা প্রকাশ করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড