• রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জেসিআই ঢাকা পাইয়নিয়ার এর ‘বিট দ্যা কোল্ড’ প্রোজেক্টের শুভারম্ভ

  নিজস্ব প্রতিবেদক

২০ জানুয়ারি ২০২৪, ২০:২৭
বিট দ্যা কোল্ড

বসিলা, আরশিনগরের মাদরাসাতু মাদীনাতিল উলুম মাদ্রাসায় দুটি গিজার স্থাপনের মাধ্যমে জেসিআই ঢাকা পাইয়নিয়ার এর ‘বিট দ্যা কোল্ড’ প্রোজেক্টের শুভারম্ভ হয়েছে। এই চলমান প্রোজেক্টটি ২০২৪ ফেব্রুয়ারিতে শেষ হবে। বিগত কিছু বছর ধরে বৈশ্বিক উষ্ণতা এবং জলবায়ু পরিবর্তনের কারণে মূলত বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে শীত মৌসুম বিরূপ আকার ধারণ করেছে ।

মৌলিক সুযোগ-সুবিধাহীন সুবিধাবঞ্চিত মানুষ এই বিপর্যয়কর আবহাওয়াতে অসহায় ভাবে জীবন যাপন করছে। একদিকে ঢাকাবাসীর একাংশ যখন নিজের ঘরে শান্তিতে ঘুমাচ্ছে, অপরদিকে অসংখ্য অসহায় মানুষ আছে যাদের এই প্রচণ্ড ঠান্ডা থেকে বাঁচার মতো কোনো শীতবস্ত্র নেই তারা খোলা আকাশের নিচে শীতকাতর অবস্থায় মানবেতর ভাবে রাত্রি যাপন করছে। জেসিআই ঢাকা পাইয়নিয়ার এই শীতে কম সৌভাগ্যবান মানুষের প্রতি সহানুভূতিশীল হতে ভোলেনি এবং তারা তাদের ‘বিট দ্যা কোল্ড’ প্রোজেক্টের মাধ্যমে বিভিন্নভাবে ঢাকার সুবিধাবঞ্ছিত মানুষদের পাশে দাঁড়িয়েছে। এই প্রোজেক্টের মাধ্যমে এসডিজি গোল ৩ ‘ সুস্বাস্থ্য এবং সুস্থতা’ নিশ্চিত করার পথে জেসিআই বাংলাদেশ এক ধাপ এগিয়ে যাবে।

এই প্রজেক্টের মূল উদ্দেশ্য হচ্ছে এই শীতের মৌসুমে অসহায় মানুষদের কষ্ট লাঘব করার জন্য সামর্থ্যের সেরা ক্ষমতা দিয়ে তাদের সাহায্য করা এবং বিভিন্ন নাগরিক সেবা প্রদান করার মাধ্যমে পারস্পরিক বন্ধনকে মজবুত করা। জেসিআই পাইয়োনিয়ার মাদ্রাসায় গিজার স্থাপন করা, রাস্তায় বসবাসকারী গৃহহীনদের শীতবস্ত্র ও কম্বল প্রদানের মাধ্যমে সুবিধাবঞ্চিতদের প্রতি সহায়তা প্রদান করার মাধ্যমে সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার করছে।

লোকাল প্রেসিডেন্ট ২০২৪ খন্দকার ফিলকুল আহমেদের উদ্যোগে প্রজেক্টটি বাস্তবায়িত হবে। প্রজেক্টটি বাস্তবায়নের দায়িত্বে আরো আছেন শরিফুল ইসলাম ( ভিপি), তাওহিদুল ইসলাম শাওন (ভিপি), হাসান জামান (ট্রেজারার) ও আপেল মাহমুদ (ডিরেক্টর)। চলমান এ প্রজেক্টি বাস্তবায়িত হচ্ছে উৎসব রিসোর্ট, কো-প্রপার্টি লিমিটেড, টেক সলিউশন , উকুলেলে সেন্টার বাংলাদেশ ও পপ ক্যান্ডির সহযোগিতায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড