• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমিদার বাড়িতে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

  মোঃ মাহবুবুর রহমান রানা, সাটুরিয়া (মানিকগঞ্জ)

০৪ মে ২০২২, ১৯:২০
জমিদার বাড়িতে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়
মানিকগঞ্জের সাটুরিয়ার বালিয়াটি জমিদার বাড়িতে বসেছে নাগরদোলা (ছবি: অধিকার)

মানিকগঞ্জের সাটুরিয়ার বালিয়াটি জমিদার বাড়িতে দর্শনার্থীদের ভিড়ে তিল পরিমাণ ঠাঁই নেই। করোনার দুই বছরের ধকল কাটিয়ে এবার খোলামেলা পরিবেশে ইদ উদযাপন করছেন মানুষ।

বুধবার (৪ মে) সকাল থেকেই বালিয়াটি জমিদার বাড়ি কানায় কানায় ভরে যায়। দর্শনার্থীদের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে প্রত্নতত্ত্ব অধিদপ্তর কর্তৃপক্ষ।

দুপুরে বালিয়াটি জমিদার বাড়িতে গিয়ে দেখা যায়, কয়েক হাজার দর্শনার্থীদের আনাঘোনা। জমিদার বাড়ির সব অলিগতিতে মানুষের তিল ধরার ঠাঁই নেই। তবে ইদের দিন জমিদার বাড়ি বন্ধ থাকায় কয়েক হাজার দর্শনার্থী ফিরে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন।

বালিয়াটি জমিদার বাড়িতে ঘুরতে আসা কয়েকজন দর্শনার্থীদের সাথে আলাপ করলে তারা জানান, ইদের লম্বা ছুটি ও করোনার সময় ৪টি ইদে সন্তানদের নিয়ে ঘুরাফেরা করতে না পারায় এবার ঘুরতে বের হয়েছি পরিবারের সদস্যদের নিয়ে। অনেক ভালো লাগছে বলে অনুভূতি প্রকাশ করেন তারা।

এছাড়া বালিয়াটি জমিদার বাড়ির সামনে বসেছে হস্তশিল্প ও শিশুদের মন আকর্ষণ করতে বসেছে নাগরদোলা। এছাড়া বিভিন্ন বাহারের খেলনা ও বসেছে বিভিন্ন বাহারি খাবারের দোকান। এসব চটপটি ও হালিমের দোকানে উপচে পড়া ভিড় চোখে পরার মতো।

বালিয়াটি জমিদার বাড়ির সাইড পরিচারক সঞ্জয় বড়ূয়া জানান, দুই বছর ধরে করোনায় মানুষ কোথাও বেড়াতে না পারা ও ইদের লম্বা ছুটি থাকায় দর্শনাথীদের প্রচুর ভিড়। বালিয়াটি জমিদার বাড়িতে প্রবেশ করতে হলে ২০ টাকা প্রবেশ ফি দিয়ে প্রবেশ করতে হয়। এতে প্রায় কয়েক লক্ষাধিক টাকার রাজস্ব আয় হবে বলেও তিনি জানান।

আরও পড়ুন: মোটরসাইকেলে বেড়াতে গিয়ে প্রাণ গেলো ৩ বন্ধুর

সাটুরিয়া থানার ওসি মো. আশরাফুল আলম বলেন, বালিয়াটি জমিদার বাড়িতে দর্শনাথীদের ভিড় বেশি হওয়ায় অতিরিক্ত নিরাপত্তা নেওয়া হয়েছে। এমনকি পুলিশের টহল ও সাদা পোষাকে কাজ করছে। পুলিশ জমিদার বাড়ির ভেতর ও বাহিরে কাজ করছেন বলেও জানান।

ওডি/এমকেএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড