• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সবুজ আন্দোলন ছাত্র পরিষদের উদ্যোগে পরিবেশ বিষয়ক কর্মশালা

  নিজস্ব প্রতিবেদক

১৪ জানুয়ারি ২০২২, ১৯:৩৯
কর্মশালা
অনুষ্ঠিত কর্মশালার একটি মুহূর্ত। ছবি : সংগৃহীত

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন ছাত্র পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার উদ্যোগে পরিবেশ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ জানুয়ারি) ঢাবির মধুর ক্যান্টিনে ওই কর্মশালা অনুষ্ঠিত হয়। একই সময় বইয়ের মোড়ক উন্মোচন, গান ও নাটক আয়োজন সফল করার লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সবুজ আন্দোলন ছাত্র পরিষদের ঢাবি শাখার সমন্বয়কারী এম. আলম রাইনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। এ ছাড়া প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রত্যাশার বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন। আর উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র পরিষদের আহ্বায়ক ফকির আল মামুন।

কর্মশালায় বক্তব্যকালে প্রধান অতিথি জানান, আমরা পরিবেশ বিপর্যয় সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির জন্য ধারাবাহিকভাবে সারাদেশে বিনামূল্যে প্রশিক্ষণের ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছি। অল্প কয়েক দিনের মধ্যে স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ ক্যাম্পাসে বিনামূল্যে পরিবেশ বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হবে এবং গান, নাটক ও পরিবেশ বিষয়ক বইয়ের মোড়ক উন্মোচন করা হবে।

এ দিকে, প্রধান আলোচক বলেন, সবুজ আন্দোলন সব সময় জনগণের জন্য কাজ করে। আমাদের সংগঠন সব সময় সবুজ আন্দোলনের পাশে আছে। একে-অপরের সহযোগিতার মাধ্যমে পরিবেশ বিপর্যয়ের হাত থেকে বাংলাদেশকে বাঁচাতে হবে। এ সময় আগামী প্রোগ্রাম সফল করার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে অন্যদের মধ্যে সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের পরিচালক অভিনেতা উদয় খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সহ-দফতর সম্পাদক আব্দুল আজিজ, কেরানীগঞ্জ উপজেলা সমন্বয়কারী মোহাম্মদ হোসেন, নারী পরিষদের কেন্দ্রীয় সদস্য রিয়া আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

ছাত্র পরিষদের কেন্দ্রীয় সদস্য তানভীরা ইয়াসমিন অনু ছাড়াও কর্মশালায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র পরিষদের সদস্য ফরহাদ হোসেন, শুভ, মো. বদরুজ্জামান খান, মো. রনি সরকার, কাইয়ুম ইহসান, সাগর আহমেদ, মইনুল হোসেন, সোহেল রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/নিলয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড