• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

  নিজস্ব প্রতিবেদক

২৪ নভেম্বর ২০২১, ১৪:০৪
পোশাক শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন
পোশাক শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন (ছবি: সংগৃহীত)

বকেয়া বেতনের দাবিতে রাজধানীর মিরপুর ১০ ও ১৩ নম্বরে পোশাক শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। এসময় মিরপুর ১৩ নম্বরে স্থানীয়দের সাথে শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শ্রমিকদের দাবি, তাদের ওপর হামলা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় শত শত পোশাক শ্রমিক কারখানা থেকে বের হয়ে সড়কে চলে আসে।

বুধবার (২৪ নভেম্বর) সকাল ৯টার পরে শ্রমিকরা মিরপুর ১০ নম্বর গোল চত্বরে অবস্থান নেন। তারা পোশাক কারখানায় ভাঙচুর চালায় বলেও খবর পাওয়া গেছে।

মিরপুর-১৩ নম্বরে সেন্টেক্স গার্মেন্টসের শ্রমিক সজল জানান, আমরা বেতন ভাতার জন্য আন্দোলন করছি। কারখানার মালিক লোক ভাড়া করে আমাদের ওপর হামলা চালিয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর হামলা করেছে। আমাদের অনেক শ্রমিক আহত হয়েছে।

শ্রমিক আহত হওয়ার খবর ছড়িয়ে পড়ার পর মিরপুর ১৩ ও ১৪ এলাকার পোশাক কারখানা থেকে শ্রমিকরা দলে দলে বের হয়ে আসে। শ্রমিকরা এসময় আওয়ামী লীগ ও ছাত্রলীগের অস্থায়ী দুটি অফিসে ভাঙচুর করে।

আরও পড়ুন: সিটি করপোরেশনের গাড়ির ধাক্কায় নটরডেমের ছাত্র নিহত

মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, সকাল থেকে বেশ কয়েকটি দাবিতে মিরপুর ১০ নম্বর গোল চত্বরে পোশাক শ্রমিকরা অবস্থান নিয়েছেন। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড