• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই শতাধিক ইমাম ও ভিন্ন ধর্মাবলম্বীদের নিয়ে এমপি’র সম্প্রতি সভা

  তানজীন মাহমুদ (তনু)

২২ অক্টোবর ২০২১, ২১:০১
বিভিন্ন ধর্মাবলম্বীদের নিয়ে এমপি’র সম্প্রতি সভা
বিভিন্ন ধর্মাবলম্বীদের নিয়ে এমপি’র সম্প্রতি সভা (ছবি : সংগৃহীত)

রাজধানীর উত্তরায় ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবিব হাসানের উদ্যেগে ভিন্ন ভিন্ন ধর্মের নেতাদের নিয়ে প্রায় দুইশতাধিক মসজিদের ইমাম, বিভিন্ন মন্দিরের পুরোহিতরা এবং উত্তরার সাতটি থানার পুজা কমিটির নেতাদের নিয়ে এমপি হাবিব হাসানের এক সম্প্রীতি সভার আয়োজন করেছেন।

এতে মুসলমান-হিন্দু বৌদ্ধ ও খৃষ্টান ধর্মের আঞ্চলিক নেতারা উপস্থিতছিলেন। সব ধর্মীয় নেতাদের নিয়ে সম্প্রীতির এ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আলহাজ্ব হাবিব হাসান এমপি।

শুক্রবার (২২ অক্টোবর) বিকাল ৫টায় আহালিয়াস্থ এমপির নিজ বাসভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে হাবিব হাসান বলেন, আমাদের ঢাকা-১৮ এলাকায় সব ধর্মের লোকজনের মাঝে অত্যন্ত সুন্দর সম্প্রীতিঅতীতেও বজায় ছিল, ইনশাআল্লাহ ভবিষ্যতেও সম্প্রীতির সেই নজির সৃষ্টি করতে চাই। সম্প্রীতির এ সঙ্কটময় সময়ে আমাদেরএলাকার বিভিন্ন মসজিদের মন্দিরের সম্মানিত নেতারা সম্প্রীতির পক্ষে যে আবেগগন বক্তব্য দিয়েছেন তা দেখে আমরা জাতিরজনকের সৈনিকেরা খুবই খুশি হয়েছি।

তিনি বলেন মসজিদের খতিবরা অন্য ধর্মের লোকজনদের আমাদের আমানত হিসেবে কুরান হাদিসের আলোকে যে বক্তব্য রাখেন তা আমরা অনেকেই জানি না, বিশেষ করে অন্য ধর্মের লোকজন হুজুরের বক্তব্য শুনে নিশ্চিত সত্যটা জানতে পেরেছেন। এতে আমরা সবাই উপকৃত হয়েছি।

‘ধর্ম যার যার, সোনার বাংলা সবার।’ এই স্লোগানের দিয়ে উত্তরায় অবস্থিত মসজিদুল আয়শার খতিব ও ইমাম মুফতি আব্দুল বাতেন কাশেমী বলেন- বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বের বুকে একটি অনন্য দেশ। আমরা যুগ যুগ ধরে এদেশে মুসলিম-হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ধর্মাম্বলীরা একসাথে বসবাস করে আসছি। আমাদের এই সম্প্রীতিকে যারা ইসলামের নাম দিয়ে সাম্প্রদায়িক দাঙ্গা লাগিয়ে নষ্ট করতে চাচ্ছে তারা কখনো প্রকৃত মুসলমান হতে পারে না। এরা রাজনৈতিক ফায়দা হাসিলকারী একটি কুচক্রী মহল।

উত্তরা সার্বজনীন পূজা কমিটির সভাপতি কার্তিক সেন বলেন- মুসলিম-হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ধর্মাম্বলীরা একসাথে মিলেমিশে এদেশে বাস করছি। কখনো ধর্ম-কর্ম নিয়ে আমাদেও মধ্যে কোন ভুল বোঝাবুঝি হয়নি। আমাদের ঐক্যের বন্ধন হাজার বছরের ইতিহাসে লিপিবদ্ধ। বর্তমান সময়ে ঘটে যাওয়া ঘটনাটি বিষয়ে আমরা বিশ্বাস করি যে, এটা কোন প্রকৃত ইসলাম ধর্মের মানুষ করতে পারে না। একদল দুষ্কৃতিকারীরা আমাদের সম্প্রীতিকে নষ্ট করতে এই কাজটি করেছে। এসময় তিনি ধর্ম নিয়ে যারা পায়তারা করে দেশে অশান্তি সৃষ্টি করে এবং এসব কাজে জড়িত প্রকৃত অপরাধীদের বিচারেরআওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

অনুষ্ঠানে রাজধানীর উত্তরার প্রায় দুই শতাধিক মসজিদের ইমাম, বিভিন্ন মন্দিরের পুরোহিতরা এবং উত্তরার সাতটি থানার পুজা কমিটির নেতারা উপস্থিত ছিলেন। সেই সাথে উপস্থিত ছিলেন খৃষ্টান ও বৌদ্ধ ধর্মের লোকজনও।

এছাড়া সম্প্রীতি সভায় ঢাকা-১৮ আসন অন্তর্গত সবকয়টি ওয়ার্ডের কাউন্সিলর ও দলীয় নেতারা উপস্থিত ছিলেন। সম্প্রীতি সভাশেষে শেষে এমপি হাবিব হাসানের উদ্যেগে প্রায় এক হাজার লোকের একটি মেজবানির আয়োজন করা হয়।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড