• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার জন্য সুস্থ্য পরিবেশ নিশ্চিত করছে ডিএনসিসি: মেয়র

  নিজস্ব প্রতিবেদক

১০ সেপ্টেম্বর ২০২১, ২০:০০
মেয়র আতিকুল ইসলাম
মেয়র আতিকুল ইসলাম (ফাইল ফটো)

শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ডিএনসিসির পক্ষ থেকে 'শিক্ষার জন্য সুস্থ্য পরিবেশ' নিশ্চিত করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়ার আগেই ডিএনসিসি এলাকার প্রায় সকল শিক্ষাপ্রতিষ্ঠানে মশার ওষুধ ছিটানো হবে।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকালে রাজধানীর উত্তরা থেকে ডিএনসিসির উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানসমূহে পরিচালিত ৩ দিনব্যাপী বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সম্পর্কে খোঁজ খবর নিতে গিয়ে মেয়র এ কথা বলেন।

মেয়র বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়ার আগেই ডিএনসিসি এলাকার প্রায় সব শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যেকটা শ্রেণিকক্ষে ফগিং ও স্প্রে করা, খেলার মাঠ ও ছাদসহ প্রতিষ্ঠানগুলোর চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন করার পাশাপাশি টয়লেট কিংবা অন্য কোথাও পানি জমে থাকলে সেখানে লার্ভিসাইডিং করাও সম্পন্ন হবে।

তিনি আরও বলেন, বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমের আওতায় আজ‌ মিরপুরের দারুস সালাম সরকারি মাধ্যমিক বিদ্যালয়সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানেও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হয়েছে।

আরও পড়ুন: করোনায় তিন মাসে সর্বনিম্ন মৃত্যু

সরকারি, বেসরকারি ও আধা সরকারি মোট ৪৪৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে ৮ থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত ৩ দিনব্যাপী বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমের আজ শেষ দিন হলেও যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে গণটিকার আওতায় কোভিড-১৯ এর দ্বিতীয় ডোজ প্রদান কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়েছে সেগুলোতে আগামীকাল ১১ সেপ্টেম্বর বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হবে বলেও জানান তিনি।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড