• রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইদের দ্বিতীয় দিনেও রাজধানীতে চলছে পশু কোরবানি

  অধিকার ডেস্ক

২২ জুলাই ২০২১, ১০:০৩
পশু কোরবানি
পশু কোরবানি (ছবি : সংগৃহীত)

ইদের দ্বিতীয় দিনেও রাজধানীর বিভিন্ন পাড়া-মহল্লায় পশু কোরবানি দিতে দেখা গেছে। ইদের দিনে পেশাদার কসাইয়ের সংকটের কারণে অনেকে ইদের দ্বিতীয় দিন কোরবানি দিচ্ছেন।

বুধবার (২১ জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র।

ইদের দ্বিতীয় দিনে কোরবানি দেওয়া নগরবাসী জানিয়েছেন, পেশাদার কসাইয়ের সংকট এবং ইদের দিন একটু ঝামেলা এড়াতেই তারা আজ পশু কোরবানি দিচ্ছেন।

ধানমন্ডির বাসিন্দা সালমান রহমান বলেন, ঈদের দিন কসাই সংকট ও কসাইয়ের দরও অনেক বেশি ছিল তাই আজ কোরবানি দিচ্ছি। আমাদের বিল্ডিংয়ের নিচে আজ চারটি গরু কোরবানি দেওয়া হয়েছে।

ইদের দিনের ঝামেলা এড়াতেই আজ কোরবানি দিচ্ছি বলে জানান দ্বিতীয় দিন কোরবানি দিয়ে থাকে।

ইদের দিন গরু কিনেছেন তাই সেদিন কোরবানি দিতে পারেননি মিরপুরের পীরেরবাগের বাসিন্দা তোফাজ্জল। তিনি বলেন, ইদের আগের দিন গরু কিনতে পারিনি। ইদের দিন গরু কিনতে কিনতে দুপুর হয়ে যায়। তাই আজ কোরবানি দিচ্ছি।

এদিকে ইদের পরের দিন হওয়ায় কসাইয়ের রেটও কমেছে। ঈদের দিন গরু প্রতি হাজারে ১৫০ থেকে ২০০ টাকা নিলেও ইদের দ্বিতীয় দিনে ১০০ থেকে ১৫০ টাকায় তা নেমে এসেছে।

শেওড়াপাড়ার কসাই কাদের বলেন, ইদের দ্বিতীয় দিন হওয়ায় আজ আমাদের রেট অর্ধেকে নেমে গেছে। ইদের দিন ১০টি গরু কেটেছি ২০০ থেকে ২৫০ টাকা হাজারে নিয়েছি। আজ হাজারে ১০০ থেকে ১৫০ টাকা নিচ্ছি। আজ তিনটি গরু কেটেছি। বিকেলে আরও দুটি কাটার অর্ডার আছে।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড