• শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চামড়ার হাট উচ্ছেদ করল ডিএসসিসি

  নিজস্ব প্রতিবেদক

২১ জুলাই ২০২১, ২০:৪১
রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় চামড়ার হাট উচ্ছেদ অভিযান
রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় চামড়ার হাট উচ্ছেদ অভিযান। (ছবি: সংগৃহীত)

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় রাস্তা ও ফুটপাত দখল এবং পরিবেশ নষ্ট করে বসেছিল কাঁচা চামড়ার একটি অস্থায়ী হাট। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) হাটটি উচ্ছেদ করে দিয়েছে।

বুধবার (২১ জুলাই) বিকালের দিকে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ডিএসসিসি অঞ্চল-১ এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেরীনা নাজনীন।

অভিযান শেষে মেরীনা নাজনীন বলেন, সায়েন্সল্যাব এলাকায় রাস্তা ও ফুটপাত দখলসহ পরিবেশ নষ্ট করে কোরবানির পশুর কাঁচা চামড়ার অস্থায়ী হাট বসেছিল। আমরা চামড়াগুলো সরিয়ে দিয়েছি। ট্যানারি বা পোস্তা এলাকায় তাদের চলে যেতে বলেছি। সেখানেই তাদের ব্যবসা করা উচিত।

তিনি বলেন, মৌসুমি ব্যবসায়ীরা সড়কে যেখানে সেখানে চামড়ার হাট বসিয়ে পরিবেশ দূষিত করছে। সড়কে চামড়ার আবর্জনা পরিষ্কার করা অনেক কষ্টসাধ্য হবে। সাধারণ পানির গাড়ি দিয়ে এ ময়লা পরিষ্কার করা যাবে না।

তিনি আরও বলেন, মহামারির মধ্যে যদি আবার কোনো অসুস্থতা ছড়ায়, তাহলে আমাদের স্বাস্থ্য ব্যবস্থা তো ভেঙে পড়বে। এজন্য আমরা প্রথমে তাদের এক ঘণ্টা সময় দিয়েছি। কোমল কণ্ঠে চলে যেতে বলেছি। কোনো কাজ হয়নি। পরে এসে বন্ধ করে দিয়েছি।

মেরীনা নাজনীন বলেন, দুপুর ১২টা থেকে সাড়ে ১২টার দিকে মেয়র আমাকে বিষয়টি অবহিত করেন। এরপরই আমি ঘটনাস্থলে যাই। তখন ধানমন্ডিসহ আশপাশের এলাকা থেকে অনেক অভিযোগ আসে। এরপর আমরা সিদ্ধান্ত নিই, এখানে কাঁচা চামড়ার অস্থায়ী হাট বসতে দেব না। তারা রাস্তা ও ফুটপাত নষ্ট করে ফেলেছে। আমরা এখন ফেলোডার ও ডাম্পার এনেছি। আমরা চাই, তারা চলে যাক। তাদের ক্ষতি করার উদ্দেশ্য আমাদের নেই।

তিনি বলেন, আমরা তাদের বলে দিয়েছি এ বছর আমরা তাদেরকে কোনো জরিমানা করব না। আগামী বছর থেকে তারা অন্যত্র চলে যাবেন।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড