• শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকার দুই সিটিতে কোরবানির পশু বিক্রি শুরু

  নিজস্ব প্রতিবেদক

১৭ জুলাই ২০২১, ১৩:০০
কোরবানির পশু
ঢাকার দুই সিটিতে কোরবানির পশু বিক্রি শুরু হয়েছে। ছবি : সংগৃহীত

ইদুল আযহা উপলক্ষে রাজধানীর দুই সিটি করপোরেশনের পশুর হাটগুলোতে আনুষ্ঠানিকভাবে কোরবানির পশু বিক্রি শুরু হয়েছে। তবে এর আগেই ইজারার শর্ত ভেঙে বিভিন্ন হাটে শুরু হয় পশু বিক্রি।

শনিবার (১৭ জুলাই) ডিএনসিসি ও ডিএসসিসির মোট ১৯টি অস্থায়ী হাটে কোরবানির পশু বিক্রি শুরু হয়।

বিক্রেতারা বলছেন, ছুটির দিন (শুক্রবার) হওয়ায় সবাই পশু দেখতে হাটে ভিড় জমিয়েছে; কিন্তু বেচাকেনা এখনো শুরু হয়নি। তবে বেশকিছু ক্রেতার সঙ্গে কথা বলে জানা গেছে ঝামেলা এড়াতে এবং ভালো গরু পেতে হাট শুরু হওয়ার আগেই তারা সেরে ফেলেছেন পশু কেনার কাজটি।

গতকাল শুক্রবার (১৭ জুলাই) ছিল রাজধানীর পশুর হাটগুলোর প্রস্তুতি সম্পন্ন করার শেষ দিন। এ দিন বিভিন্ন হাট ঘুরে দেখা যায়, এরই মধ্যে বেশিরভাগ হাটের প্রস্তুতির কাজ সেরে ফেলেছেন ইজারাদাররা। পশু বেঁধে রাখার জন্য বাঁশের কাঠামো নির্মাণ, হাটের নিচু জায়গাগুলোতে বালু ফেলা, জীবাণুনাশক টানেল বসানো, হাসিল বুথ, হাট মনিটরিং কমিটি সেন্টারসহ সব কাজ শেষ। তবে কিছু হাটের ইজারাদাররা পশু বেঁধে রাখার বাঁশের কাঠামো নির্মাণের কাজ কিছুটা বাকি রেখেছেন। হাটে আরও কী পরিমাণ নতুন গরু আসবে, সেটা না বুঝে এখনই বাকি কাজ সারতে চান না তারা।

আরও পড়ুন : ডিএমপির মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৫

১৯টি অস্থায়ী পশুর হাটের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) হাটের সংখ্যা ১০। এছাড়া সারুলিয়ায় ডিএসসিসির একটি স্থায়ী হাট রয়েছে। অন্যদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) রয়েছে ৯টি হাট। পাশাপাশি গাবতলীতে রয়েছে সংস্থাটির একটি স্থায়ী হাট।

ওডি/আইএইচএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড