• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীতে অসহায়দের মাঝে খাদ্য বিতরণ করলেন সফিউল্লাহ

  নিজস্ব প্রতিবেদক

১৪ জুলাই ২০২১, ১৬:৫৩
রাজধানীতে অসহায়দের মাঝে খাদ্য বিতরণ করলেন সফিউল্লাহ
প্রতিবন্ধী রিক্সা চালককে খাদ্য সহায়তা দিচ্ছেন বেলজিয়াম শাখা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সফিউল্লাহ সফি ভূঁইয়া (ছবি : দৈনিক অধিকার)

কঠোর লকডাউনের মাঝে সমাজের অসহায় ও দুস্থদের পাশে দাঁড়িয়েছেন বেলজিয়াম শাখা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সফিউল্লাহ সফি ভূঁইয়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিতেই কার্যক্রমটি পরিচালনা করছেন বলে দাবি এই প্রবাসী আ. লীগ নেতার।

গত সোমবার (১২ জুলাই) থেকে রাজধানীর মহাখালীতে খিচুড়ি ও মাস্ক বিতরণ কার্যক্রম শুরু করেন সাবেক এই ছাত্রলীগ নেতা। বুধবার (১৩ জুলাই) পর্যন্ত চলে এই কার্যক্রম।

খিচুড়ি ও মাস্ক বিতরণ কার্যক্রমে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সাবেক রিপোর্টাস ইউনিটির নেতা আহমেদ সাব্বির রোমিও, সিনিয়র সাংবাদিক আহমেদ তেপান্তর, দৈনিক অধিকারের সাংবাদিক কে এইচ আর রাব্বী ও মোহাম্মদ আব্দুল্লাহ বিন্দু, চিত্রনাট্যকার এম এ শহীদ, ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক নেতা আমিনুল ইসলাম, স্থানী মুরুব্বী এম এ গফুর, আবুল হোসেন এবং ছাত্রলীগ নেতৃবৃন্দ।

জানা গেছে, মহামারি করোনা ভাইরাসের প্রকোপের মাঝে এখন পর্যন্ত প্রায় দুই হাজার অসহায় দুস্থদের মাঝে খিচুড়ি ও মাস্ক বিতরণ করেছেন এই প্রবাসী আ. লীগ নেতা।

এ ব্যাপারে স্থানীয় বাসিন্দা আবুল হোসেন এবং এম এ গফুর বলেন, সফিউল্লাহ সফি ভূঁইয়ার এ কার্যক্রম আজ নতুন নয়। বংশ পরম্পরায় তারা জনসেবা করে আসছেন। তার বাবা, দাদা ও তার বড় ভাই ইউনুস আলী ভুঁইয়াও (ওয়াহিদ) এমনভাবে জনসেবা করতেন।

তারা বলেছিলেন, সফিউল্লাহ করোনার শুরু থেকেই অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন। একজন প্রবাসী আওয়ামী লীগকর্মী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে কোভিডের শুরু থেকেই তিনি এলাকাবাসী এবং প্রশাসনকে নানাভাবে সহযোগিতা দিয়ে আসছেন।

আরও পড়ুন : এক ফোনেই রোগীদের কাছে অক্সিজেন পৌঁছে দিচ্ছেন তারা

স্থানীয় ব্যবসায়ী আরিফুল ইসলাম বলেন, তার এই কার্যক্রমের ফলে অসহায় মানুষরা অন্তত একবেলা একমুঠো খেতে পারছেন। করোনাকালীন সময়ে তিনি যেভাবে ভাড়াটিয়া ও স্থানীয় মানুষের পাশে দাঁড়িয়েছেন তা অবশ্যই প্রশংসার দাবি রাখে। আশা করছি তার এ ধরনের কার্যক্রমে অন্যরাও উদ্বুদ্ধ হবে।

রাজধানীতে অসহায়দের মাঝে খাদ্য বিতরণ করলেন সফিউল্লাহ

অসহায় লোকজনের কাছে পৌঁছে দিতে পুলিশ সদস্যের হাতে খাবারের প্যাকেট তুলে দিচ্ছেন বেলজিয়াম শাখা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সফিউল্লাহ সফি ভূঁইয়া (ছবি : দৈনিক অধিকার)

খিচুড়ি কার্যক্রমের উদ্যোক্তা সফিউল্লাহ সফি ভূঁইয়া বলেন, সবাই মানুষের পাশে দাঁড়াতে পারে না। মহান আল্লাহর কাছে শুকরিয়া আমি দাঁড়াতে পারছি। প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে এই খিচুড়ি ও মাস্ক বিতরণ সপ্তাহব্যাপী চালানোর ইচ্ছা থাকলেও চলমান লকডাউন শেষ হয়ে যাওয়ায় তা আপাতত স্থগিত রাখা হয়েছে।

তিনি আরও বলেন, আশা করছি আগামী ইদের পরে দেশে পূর্ব ঘোষিত লকডাউন পুনরায় শুরু হলে তখন আরও বৃহৎ পড়িসরে জনমানুষের সেবা দিতে পারব।

বিত্তবানদের উদ্দেশে তিনি বলেন, মহামারির এই সময়ে আমরা সমাজের যারা বিত্তবান রয়েছি সকলে যদি অসহায়দের পাশে এগিয়ে আসি তাহলে তারা খানিকটা হলেও স্বাচ্ছন্দ্যে জীবনযাপন করতে পারবেন। আমার ছেলে বাংলাদেশি বংশোদ্ভূত বেলজিয়ামের নাগরিক। আমি সব সময় তাকেও সমাজের দরিদ্রদের পাশে দাঁড়ানোর জন্য উৎসাহিত করি।

আরও পড়ুন : বিশ্বে করোনায় মৃত্যু ৪০ লাখ ৬৫ হাজার ছাড়াল

তিনি আরও বলেন, আমি বেলজিয়ামে থেকে জনসেবা করতে ভালোবাসি। দেশের জনপ্রতিনিধি না হয়ে জনগণের সেবা করেই আমি স্বাচ্ছন্দ্যবোধ করি।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড