• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভরদুপুরে ‘ঘোর আঁধার’ ছেয়ে ঢাকায় ঝুম বৃষ্টি

  নিজস্ব প্রতিবেদক

০৯ জুন ২০২১, ১৩:৫৭
বৃষ্টিপাত
দিনেদুপুরে বৃষ্টি নামার আগে রাজধানীর আকাশ ঘন কালো মেঘে ছেয়ে যায়। ফাইল ছবি

গত কয়েকদিনের বৃষ্টিপাতের ধারাবাহিকতায় আজও রাজধানীজুড়ে থেমে থেমে বৃষ্টি ঝরেছে।

বুধবার (৯ জুন) বেলা সাড়ে ১১টা বাজতেই ঘন কালো মেঘে ছেয়ে যায় ঢাকার আকাশ। সাথে মাঝে মাঝে বিদ্যুতের চমক।

তবে পূর্ব গণনে আকাশ কিছুটা পরিষ্কার থাকলেও তা রাজধানীকে খুব একটা আলোকিত করতে পারেনি। এরপর ১২টার দিকে সে অংশটুকুও ঢেকে ভরদুপুরেই ঘোর আঁধার নেমে আসে রাজধানীজুড়ে। শুরু হয় বৃষ্টি। এ সময় হালকা বৃষ্টির সাথে হালকা বাতাস নগরবাসীর জীবনে যতটা শান্তি এনেছে তার সাথে বাড়িয়েছে দুর্ভোগও।

বৃষ্টি নামার সাথে সাথে সড়কে থাকা মানুষগুলো নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটোছুটি শুরু করেন। এ সময় অনেককেই ছাতা ফুটিয়ে বৃষ্টি আড়াল করতে দেখা যায়। তবে মোটরসাইকেল আরোহীদের অনেকেই কষ্টটা ছিল ভিন্ন রকমের। যাদের রেইনকোট ছিল তারা নিজেদের রক্ষা করতে পেরেছেন। কিন্তু যাদের ছিল না তারা সিগন্যালে দাঁড়িয়ে ভিজেছেন অসহায়ের মতো।

এ দিকে, আজ সারাদিন থেমে থেমে বৃষ্টির দাপট থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, বেলা ১২টার বৃষ্টি শুরু হয়। এখন বৃষ্টি কিছুটা কমলেও আবার বৃষ্টি শুরু হতে পারে।

অন্যদিকে বুধবার সকালে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে। এছাড়া দেশের অবশিষ্টাংশে মৌসুমী বায়ু আরও অগ্রসর হওয়ার জন্য আবহাওয়াগত পরিস্থিতি অনুকূলে রয়েছে। আর মৌসুমী বায়ু দেশের পূর্বাঞ্চলের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে এটি মাঝারি অবস্থায় বিরাজ করছে।

আরও পড়ুন : রাজধানীতে পুলিশি অভিযানে গ্রেপ্তার ৫৪

এ দিকে, রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। তবে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ওডি/আইএইচএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড