• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

লকডাউন : পথে পথে ভোগান্তি

  অধিকার ডেস্ক

০৫ এপ্রিল ২০২১, ১৩:৪৬
গণপরিবহন না থাকায় ভোগান্তি পথে পথে (ছবি : সংগৃহীত)

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে ১১ দফা নির্দেশনা দিয়ে সাত দিনের লকডাউন ঘোষণা করেছে সরকার। কঠোর নিষেধাজ্ঞার মধ্যেও কয়েক কিলোমিটার যানজট দেখা গেছে রাজধানীতে।

সোমবার (৫ এপ্রিল) সকালে সরেজমিনে দেখা যায়, রাজধানীর মেয়র হানিফ ফ্লাইওভারের কাজলা মোড় থেকে রায়েরবাগ পর্যন্ত যানজট লেগে আছে। দাঁড়িয়ে আছে শতশত প্রাইভেটকার, ট্রাক, লেগুনা ও দূরপাল্লার বাস। গাদাগাদি করে ট্রাকেও মানুষকে চলাচল করতে দেখা গেছে। এদের মধ্যে অনেকেই মানছেন না স্বাস্থ্যবিধি।

সকাল ১০টার দিকে শনিরআখড়ায় ট্রাক চালক মনির বলেন, ৯টা থেকে জ্যামে বসে আছি। জানি না কতক্ষণ থাকতে হবে। শুনেছি চিটাগাং রোড পর্যন্ত যানজট।

এদিকে, সিলেট, সুনামগঞ্জ, কুমিল্লাসহ বিভিন্ন জেলা থেকে দূরপাল্লার বাসে যাত্রীদের ঢাকায় আসতে দেখা গেছে। সকালে গণপরিবহন বন্ধের কারণে ভোগান্তিতে পড়তে হয়েছে অফিসগামী যাত্রীদের। সে সুযোগে বাড়তি ভাড়া দাবি করছেন সিএনজি চালকরাও।

মিরপুর থেকে অফিসগামী রায়হান আহমেদ জানান, লকডাউন হলেও আমাদের অফিস খোলা। জীবিকার প্রয়োজনে বের হতে হয়েছে। কিন্তু গণপরিবহন না থাকায় বাড়তি বাড়া গুণতে হচ্ছে। অনেকে পায়ে হেঁটে ছুটছেন। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে সবার।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড