• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

৭০ লাখ টাকার স্বর্ণসহ ধরা খেল বিমান কর্মচারী

  নিজস্ব প্রতিবেদক

০৩ এপ্রিল ২০২১, ০৯:৫৬
স্বর্ণের বার
স্বর্ণের বার। ছবি : সংগৃহীত

প্রায় ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ এয়ারলাইন্সের এক কর্মচারীকে গ্রেপ্তার করা হয়েছে।

ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম শুক্রবার (২ এপ্রিল) দুপুরে অভিযান চালিয়ে ঝন্টু চন্দ্র বর্মণ নামে ওই বিমান কর্মচারীকে আটক করে।

ঝন্টু চন্দ্র বর্মণ বাংলাদেশ বিমানের এয়ারক্রাফট টেকনিশিয়ান হেলপার হিসেবে কর্মরত।

ঢাকা কাস্টমস হাউসের উপ-কমিশনার আব্দুস সাদেক এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদে ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা জানতে পারেন, দুবাই থেকে ঢাকাগামী বিমান বাংলাদেশের ফ্লাইট বিজি-৫০৪৬ এর মাধ্যমে সোনার চোরাচালান আসতে পারে। পরে চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকেন।

একপর্যায়ে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে দুবাই থেকে আসা ওই ফ্লাইটের রামেজিংকালে বিমানের অভ্যন্তরে থাকা এয়ারক্রাফট টেকনিশিয়ান হেলপার ঝন্টু চন্দ্র বর্মণের আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় প্রথমে তিনি সোনা থাকার কথা অস্বীকার করেন।

পরে অধিকতর জিজ্ঞাসাবাদে তিনি সিটের হাতলে সোনা থাকার কথা স্বীকার করেন। এরপর ঝন্টু বর্মণের দেওয়া তথ্য অনুযায়ী- সিট নম্বর-২১-সি-এর হাতলের ভেতর থেকে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় এক কেজি ১৬০ গ্রাম সোনা উদ্ধার করা হয়।

আরও পড়ুন : রাজধানীতে ১০ ইউটার্ন চালু হচ্ছে কাল

উপ-কমিশনার আব্দুস সাদেক বলেন, উদ্ধার হওয়া সোনার বার রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়েছে। পাশাপাশি চোরাচালানের অভিযোগে গ্রেপ্তার বিমানকর্মীকে থানায় সোপর্দ করে তার বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা করা হয়েছে। বিষয়টিতে কাস্টমস আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

ওডি/আইএইচএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড