• শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিএসসিসির বর্জ্য অপসারণ কার্যক্রম চলছে চতুর্থ দিনের মতো

  অধিকার ডেস্ক

০৯ জানুয়ারি ২০২১, ১৪:০৮
খালের বর্জ্য সরানোর কাজ চলছে
খালের বর্জ্য সরানোর কাজ চলছে (ছবি : সংগৃহীত)

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) আওতাধীন সেগুনবাগিচা- মতিঝিল-গোপীবাগ বক্স কালভার্টের বর্জ্য অপসারণ কার্যক্রম চলছে।

শনিবার (৯ জানুয়ারি) সকাল ১১টা থেকে চতুর্থ দিনের মতো এ বর্জ্য অপারেশন কার্যক্রম শুরু হয়।

দুপুর ১২টার দিকে গোপীবাগ বক্স কালভার্টের বর্জ্য অপসারণ কার্যক্রম পরিদর্শন করতে আসেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. বদরুল আমিন।

বর্জ্য অপসারণ কার্যক্রম পরিদর্শন শেষে বদরুল আমিন বলেন, গত ৬ জানুয়ারি থেকে আমরা ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নির্দেশনা মোতাবেক সেগুনবাগিচা-মতিঝিল-গোপীবাগ বক্স কালভার্টের বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করেছি। বর্তমানে আমরা গোপীবাগের শেষ পয়েন্ট থেকে বর্জ্য অপসারণ কার্যক্রম পরিচালনা করছি।

সেগুনবাগিচা মতিঝিল গোপীবাগ বক্স কালভার্টে মোট ৫১টি পিঠ রয়েছে। প্রতিটা পিঠ আমরা খুলে এর মধ্য থেকে কঠিন বর্জ্য ভেঙে ভেঙে অপসারণ করছি। কঠিন বর্জ্য ভাঙার কাজে আমরা বর্তমানে যন্ত্রের ব্যবহার করছি। পাশাপাশি ম্যানুয়ালিও বর্জ্য অপসারণ করা হচ্ছে। সিটি কর্পোরেশনে বর্জ্য অপসারণ কার্যক্রম একটি চলমান প্রক্রিয়া।

তিনি বলেন, আপনারা দেখেছেন অনন্য বর্জ্যের সঙ্গে এখানে বিভিন্ন ধরনের প্লাস্টিক জাতীয় বর্জ্য রয়েছে। অনেক বছর ধরে জমে জমে এ প্লাস্টিকগুলো কঠিন বর্জ্যের আকার ধারণ করেছে। আমাদের নিয়মিত এ বর্জ্যগুলো পরিষ্কার করতে হবে। পাশাপাশি জনগণকে সচেতন হতে হবে, জনগণকেও যত্রতত্র এ প্লাস্টিক না ফেলার বিষয়ে আরও সচেতন হতে হবে।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড