• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পান্থপথে গ্যাসলাইন মেরামতের সময় বিস্ফোরণ, দগ্ধ ৪

  অধিকার ডেস্ক

২৩ নভেম্বর ২০২০, ০৯:৫৭
পান্থপথে গ্যাসলাইন মেরামতের সময় বিস্ফোরণ
পান্থপথে গ্যাসলাইন মেরামতের সময় বিস্ফোরণ (ছবি : সংগৃহীত)

রাজধানীর পান্থপথে গ্যাসের লাইনের লিকেজ মেরামত করতে গিয়ে বিস্ফোরণে তিতাস গ্যাসের তিন কর্মীসহ চারজন দগ্ধ হয়েছেন। দগ্ধ অপরজন পথচারী।

রবিবার (২২ নভেম্বর) সন্ধ্যার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন—আব্দুল্লাহ (৫৫), আজিম (৪০), রুহুল আমিন (৪০) এবং পথচারী জাফর (৩০)।

তিতাস গ্যাসের ধানমন্ডি জোনের টেকনিশিয়ান মির্জা রবিউল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পাই পান্থপথ থেকে গ্রিন রোডে ঢোকার মুখে মাটির নিচে থাকা গ্যাসের লাইনে সমস্যা হচ্ছে। খবর পেয়ে মেরামতের টিম পাঠানো হয়। টিমের সদস্যরা সেখানে গিয়ে দাঁড়ানো মাত্র বিস্ফোরণ ঘটে।

তিতাসের ওই টেকনিশিয়ান আরও বলেন, বিস্ফোরণে আমাদের তিনজন সদস্য দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে আব্দুল্লাহ নামে তিতাসের একজন স্টাফ রয়েছেন। দগ্ধ আজিম ও রুহুল আমিন তিতাসের ডে লেবার। এ ঘটনায় একজন পথচারীও দগ্ধ হয়েছেন বলে জেনেছি। তার নাম জাফর (৩০)।

টেকনিশিয়ান রবিউল বলেন, বিস্ফোরণের ঘটনাটি কী কারণে ঘটেছে তা এখনও জানা যায়নি। তিতাস গ্যাসের লাইনের লিকেজ নাকি অন্য কোনো কারণ রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

বিস্ফোরণের বিষয়ে কোনো তথ্য জানাতে পারেননি কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিতোষ চন্দ্র। খোঁজখবর নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের এএসআই আব্দুল খান ইনস্টিটিউটের কর্তব্যরত চিকিৎসকের বরাত দিয়ে জানান, এ ঘটনায় দুজনকে ভর্তি নেওয়া হয়েছে। তাদের মধ্যে একজনের শরীরের ২৭ শতাংশ এবং আরেক জনের ৩০ শতাংশ পুড়ে গেছে। বাকি দুজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড