• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুলশানে হোটেল লেকশোরে অভিযান

  নিজস্ব প্রতিবেদক

১৭ নভেম্বর ২০২০, ১৭:৫৩
হোটেল লেকশোর
হোটেল লেকশোর (ফাইল ফটো)

চলতি বছরে ভ্যাট প্রদানে বিরত থাকায় এনবিআরের ভ্যাট গোয়েন্দার একটি বিশেষ দল রাজধানীর গুলশানের হোটেল লেকশোরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ মদ জব্দ করেছে। এসময় বিপুল পরিমাণ ভ্যাট ফাঁকির তথ্য পাওয়া গেছে।

ভ্যাট গোয়েন্দার উপপরিচালক নাজমুন্নাহার কায়সার অভিযানটি পরিচালনা করেন। অভিযানকালে র‍্যাবের একটি টহল দল সহযোগিতা করে। অভিযানে লেকশোর হোটেল বারে ৩৪৯টি বিদেশি মদের বোতল পাওয়া গেছে, যার কোনো বৈধ কাগজ দেখাতে পারেনি হোটেল কর্তৃপক্ষ। এগুলো জব্দ করা হয়েছে।

অন্যদিকে, হোটেল প্রাঙ্গণ থেকে আবাসিক সেবা বিক্রয়ে প্রকৃত হিসাব উদ্ধার করা হয়েছে। এতে প্রাথমিকভাবে হোটেল কর্তৃক দাখিলকৃত (২০১৯ সালে) মাসিক ভ্যাট রিটার্নের সাথে ব্যাপক গরমিল পাওয়া গেছে। হোটেল কর্তৃপক্ষ প্রকৃত বিক্রির তথ্য গোপন করে ভ্যাট ফাঁকি দিয়েছে। উদ্ধার করা তথ্য বলছে, ক্রেতার কাছ থেকে ভ্যাট সংগ্রহ করেছে লেকশোর। কিন্তু হোটেল কর্তৃপক্ষ তা সরকারের কোষাগারে জমা দেয়নি।

আরও পড়ুন : রোহিঙ্গাদের ফেরাতে মিয়ানমারের ...

অন্যদিকে লেকশোর কর্তৃপক্ষ গত জানুয়ারি ২০২০ থেকে এ পর্যন্ত ভ্যাট রিটার্ন দেয়া থেকে বিরত রয়েছে। তারা গত ১০ মাসে কোনো ভ্যাট পরিশোধ করেনি। আইন অনুসারে প্রতি মাসের রিটার্ন পরের মাসের ১৫ তারিখের মধ্যে জমা দেয়ার বাধ্যবাধকতা রয়েছে। হোটেল প্রাঙ্গণ থেকে উদ্ধারকৃত তথ্যাদি আড়াআড়ি যাচাই করে ভ্যাট ফাঁকির হিসাব বের করা হবে। এবিষয়ে আরও তদন্ত করা হবে এবং ভ্যাট আইন ও অন্যান্য আইন অনুসারে ব্যবস্থা নেয়া হবে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড