• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীতে প্রতারণার অভিযোগে একজন গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

১৪ নভেম্বর ২০২০, ১৩:৫৩
গ্রেপ্তার
গ্রেপ্তার (ফাইল ফটো)

রাজধানীর কদমতলি এলাকা থেকে ইন্টারনেট প্রতারণা ও পর্নোগ্রাফির তৈরি করার অভিযোগে রমেন হাওলাদার (৪২) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ।

শনিবার (১৪ নভেম্বর) তার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন সিটিটিসি'র ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম।

তিনি জানান, শুক্রবার দিবাগত রাতে রাজধানীর কদমতলি থানা এলাকা থেকে ইন্টারনেটে প্রতারণা ও পর্নোগ্রাফির দায়ে রমেন হাওলাদার (৪২) নামক একজন অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার ব্যবহৃত মোবাইল ডিভাইস ও ফেসবুক আইডিসহ অন্যান্য ডিজিটাল যোগাযোগ মাধ্যমসমূহ জব্দ করা হয়।

অভিযুক্ত রমেন সামাজিক যোগাযোগ মাধ্যমে স্বামী-স্ত্রীর মধ্যে অমিল, মনের মানুষকে কাছে পাওয়া, পরীক্ষায় ভালো রেজাল্ট, জমিজমার ঝামেলাসহ বিভিন্ন বিষয়ে জিনের দ্বারা সফল করার শতভাগ নিশ্চয়তা দিয়ে কাজ করে দেয়ার বিজ্ঞাপন দিয়ে সাধারণ মানুষকে বিশেষ করে মহিলাদেরকে আকৃষ্ট করে কথাবার্তা বলে কৌশলে ব্যক্তিগত ছবি বা ভিডিও সংগ্রহ করতেন।

পরবর্তীতে এভাবে নেয়া বিভিন্ন মেয়েদের nude ছবি ও ভিডিও দিয়ে জিনের ভয়-ভীতি দেখিয়ে ও ছবি ভাইরাল করার হুমকি দিয়ে পরস্পর যোগসাজশে বিকাশ, রকেট ইত্যাদির মাধ্যমে মোটা অংকের টাকা আত্মসাৎ করতেন।

তিনি আরও জানান, কয়েকজন ভুক্তভোগী সাইবার অপরাধ তদন্ত বিভাগে অভিযোগ করলে প্রযুক্তিক বিশ্লেষণের মাধ্যমে অভিযুক্তকে শনাক্ত ও গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে সবুজবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা রুজু হয়েছে। আজ তাকে সাত দিনের রিমান্ড মঞ্জুরের আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড