• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গরম পানিতে পুড়ে রাজধানীতে ২ শিশুর মৃত্যু

  অধিকার ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩৪
লাশ
লাশ (প্রতীকী ছবি)

পৃথক ঘটনায় গরম পানিতে দগ্ধ হয়ে রাজধানীতে দুই শিশুর মৃত্যু হয়েছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১৯ সেপ্টেম্বর) ওই দুই শিশুর মৃত্যু হয়।

নিহতরা হলো- কাফরুলের সৌমিতা (৩) ও তেজগাঁও শিল্পাঞ্চলের সাব্বির (১৩ মাস)। দুই শিশুই তাদের বাবা-মায়ের একমাত্র সন্তান ছিল।

এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় পৃথক দুটি অপমৃত্যুর মামলা করা হয়েছে।

কাফরুল থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম জানান, গত ৬ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টার দিকে নাখালপাড়া এলাকায় নিজ বাসায় গরম পানিতে দগ্ধ হয়ে ১৩ মাসের শিশু সাব্বির হাসপাতালে ভর্তি হয়। একপর্যায়ে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শনিবার তার মৃত্যু হয়। পরে পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়না তদন্ত ছাড়াই মরদেহটি হস্তান্তর করা হয়েছে।

শিশু সাব্বিরের বাবা ওর্য়াকশপ কর্মচারী ওমর ফারুক জানান, খাওয়ার জন্য পানি গরম করে রেখেছিলেন সাব্বিরের মা শারমিন আক্তার। শিশুটি তখন ঘুমিয়ে ছিল। হঠাৎ ঘুম থেকে উঠে ঘুম ঘুম চোখে হামাগুড়ি দিয়ে গরম পানির পাত্রের ওপরে পড়ে যায় সে। এতে দগ্ধ হলে গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

এ দিকে, রাজধানীর কাফরুল থানার ১৪ নম্বর সরকারি স্টাফ কোয়ার্টারে পরিবারের সঙ্গে থাকতো সৌমিতা নাথ সরকার (৩)। তার বাবা সজল সরকার, মা শিউলি দেবনাথ উভয়ই চাকরিজীবী।

আরও পড়ুন : রাজধানীতে ছুরিকাঘাতে বাস কাউন্টার সুপারভাইজারের মৃত্যু

সোমিতার চাচা সুধী সরকার জানান, শিশুর দাদি সন্ধ্যা রানী সরকার অসুস্থ। তাই তার গোসলের জন্য পানি গরম করে রাখা ছিল। শিশুটি খেলা করতে করতে ওই পানিতে পড়ে গিয়ে দগ্ধ হয়। পরে হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল ১০টার দিকে তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করে কাফরুল থানার উপপরিদর্শক (এসআই) আব্দুস সামাদ জানান, পরিবারের আবেদনে ময়না তদন্তে ছাড়াই লাশ হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড